Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / রাজনীতি / সরকারের উদ্দেশ্য এখন বিদেশিদের মন জয় করা : রিজভী ।। songbadprotidinbd.com

সরকারের উদ্দেশ্য এখন বিদেশিদের মন জয় করা : রিজভী ।। songbadprotidinbd.com

  • ১১-০৩-২০১৮
  • image-129163-1520768435সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  ক্ষমতা হারানোর ভয়ে আওয়ামী লীগ এখন বিদেশিদের মন জয় করতে তাদের সঙ্গে দেন-দরবারে দৌঁড়ঝাঁপ শুরু করে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।আজ রোববার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী এ মন্তব্য করেন।

    রিজভী বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গতকালও বলেছেন-ক্ষমতায় যেতে বিএনপি বিদেশিদের সাথে দেন-দরবার করছে। আমি ওবায়দুল কাদের সাহেবের উদ্দেশে বলতে চাই-বিএনপি হলো এ দেশের জনগণের দল, জনগণের ভোটেই ক্ষমতায় যেতে বিশ্বাসী। বিএনপি নয়, আওয়ামী লীগই ক্ষমতা হারানোর ভয়ে বিদেশিদের কাছে দেন-দরবার করতে দৌঁড়ঝাঁপ শুরু করে দিয়েছে।

    বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আরও বলেন, যেসব অনুষ্ঠানে সরকারের একজন সচিব পর্যায়ের কর্মকর্তা গেলেই চলে, সেখানে খোদ সরকার প্রধান হাজির হচ্ছেন। উদ্দেশ্য একটাই-তাহলো বিদেশিদের মন জয় করা। তাদের অবৈধ সত্তাকে ঘোচানো।’‘কারণ ২০১৪ সালের ৫ জানুয়ারিতে ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে যেভাবে রাষ্ট্রক্ষমতা দখল করা হয়েছিল আবারও সেরকম একটি ভোটারবিহীন দখলী ইলেকশন (নির্বাচন) করা সম্ভব হবে না বলেই এখন থেকে সরকারের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ টের পাচ্ছেন। দুনিয়াজুড়ে বর্তমান অবৈধ সরকারের প্রতি নেতিবাচক মনোভাব পোষণ করে।

    বিএনপিসহ বিরোধী দলের অস্তিত্ব নিশ্চিহ্ন করার আয়োজন চলছে অভিযোগ করে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা আরও বলেন, ‘রাষ্ট্রীয় মদদে গোয়েন্দা পুলিশকে লেলিয়ে দেওয়া হচ্ছে বিএনপির শন্তিপূর্ণ কর্মসূচির ওপর। গণমাধ্যমের মাথার ওপর ঝুলছে ধারালো তরবারি। সভা-সমাবেশ পুলিশের আকস্মিক আক্রমণের শিকার। মুক্তকণ্ঠ এখন মানুষ ভুলে যেতে শুরু করেছে। তথ্য জানার অধিকার আইন করে বন্ধ করা হয়েছে, নাগরিক স্বাধীনতার গলা টিপে ধরার জন্য।

    রিজভী আরও বলেন, ‘জনগণের মনের ভাব বুঝতে পেরে সরকার এখন দিশেহারা হয়ে উঠেছে। আরেকটি দেশি-বিদেশি মাস্টারপ্ল্যানের নীল নকশার নির্বাচন করতে এখন তারা বেপরোয়া। বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জাল নথির মাধ্যমে সাজানো মামলায় সাজা দিয়ে কারাবন্দী করা এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেওয়া গভীর চক্রান্তেরই অংশ।’খালেদা জিয়ার কারামুক্ত হওয়া বিলম্বিত করাও সরকারের কারসাজি বলে অভিযোগ করেন রিজভী।

    রিজভী আরও বলেন, ‘ বেগম জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামীকাল সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভার জন্য যথাযথ কর্তৃপক্ষ এবং পুলিশের নিকট আবেদন করা হলেও এখনও পর্যন্ত পুলিশের পক্ষ থেকে অনুমতির বিষয়ে আমাদের অবহিত করা হয়নি। জনসভার জন্য বিএনপি যথাযথ প্রস্তুতি গ্রহণ করেছে। অথচ এখন প্রায় চারটে বাজছে এখনও পুলিশের পক্ষ থেকে কোনো কিছুই জানানো হচ্ছে না।

    (Visited 18 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *