Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হলো খালেদাকে ।। songbadprotidinbd.com

নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হলো খালেদাকে ।। songbadprotidinbd.com

  • ১২-০২-২০১৮
  • 16ffcc05e741a2d911170226672a18fa-5a8151121ea29সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কুমিল্লায় নাশকতার একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। ২০১৫ সালে বাসে পেট্রলবোমা ছুড়ে আগুনে পুড়িয়ে মানুষ হত্যার ঘটনার খালেদা জিয়ার বিরুদ্ধে এই মামলা হয়।

    পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সহেলী ফেরদৌস বলেন, ‘২০১৫ সালের একটি মামলায় আদালত এই মামলার চার্জশিট আমলে নেওয়ার পরিপ্রেক্ষিতে তাঁকে (খালেদা) গ্রেপ্তার দেখানো হয়েছে।’

    খালেদা জিয়ার বিরুদ্ধে মোট ৩৪টি মামলা আছে। এর মধ্যে ৪টি মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। পরোয়ানা থাকা মামলার মধ্যে মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য, ১৫ আগস্ট ‘ভুয়া জন্মদিন’ পালন এবং বাসে পেট্রলবোমা ছুড়ে আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগ রয়েছে।

    খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার আদালতে তিনটি মামলা রয়েছে। এর মধ্যে দুটি মামলায় হাইকোর্ট স্থগিতাদেশ দেন। অপর মামলায় অর্থাৎ বাসে পেট্রলবোমা ছুড়ে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বলবৎ আছে। ২০১৫ সালের ২৫ জানুয়ারি ১টি এবং ৩ ফেব্রুয়ারি ২টি মামলা দায়ের করা হয় চৌদ্দগ্রাম থানায়। পরবর্তী সময়ে আদালত তিন মামলায় খালেদা জিয়াসহ অন্যদের বিরুদ্ধে ২০১৭ সালে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। এর মধ্যে গত বছরের নভেম্বর মাসে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ কুমিল্লার কোর্ট পুলিশ পরিদর্শক সুব্রত ব্যানার্জি ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে পাঠান।

    (Visited 11 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *