Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / রাজধানীতে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১৫, সারাদেশে গ্রেফতার ৩শ ।। songbadprotidinbd.com

রাজধানীতে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১৫, সারাদেশে গ্রেফতার ৩শ ।। songbadprotidinbd.com

  • ১১-০২-২০১৮
  • 1518291509সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে সাজা প্রদানের প্রতিবাদে এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবিতে গতকাল শনিবার রাজধানীতে দলের নেতাকর্মীদের বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দিয়েছে। গ্রেফতার করেছে ৩০ জনকে। পুলিশের লাঠিচার্জে ১৫-১৬ জন নেতাকর্মী আহত হয়েছেন।

    দুপুরের দিকে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে থেকে আগের দিনের মতো মিছিল বের করে বিএনপি। নেতৃত্বে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু এবং চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক। মিছিলটি ফকিরাপুলের কাছে গেলে পুলিশের ধাওয়া ও লাঠিচার্জে ছত্রভঙ্গ হয়ে যায়। সেখান থেকে ৮ জনকে আটক করে পুলিশ।

    এদিকে বিজয়নগর এলাকায় বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ ধাওয়া দিয়ে লাঠিচার্জ করলে তারা ছত্রভঙ্গ হয়ে যান। পরে ঘটনাস্থল থেকে বিএনপির বেশ কয়েকজনকে আটক করা হয়।

    বিএনপির এক প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, ৩০ জনের বেশি নেতাকর্মীকে মিছিল  থেকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া পুলিশের লাঠিচার্জে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মওলা শাহীনসহ বহু নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন।

    গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছেন: ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি নবীউল্লাহ নবী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান জিমি, ৫২নং ওয়ার্ড বিএনপি নেতা ফারুক, ঢাকা মহানগর দক্ষিণ মত্স্যজীবী দলের যুগ্ম সম্পাদক স্বপন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা হারুন অর রশিদ হারুন প্রমুখ।

    বিভিন্ন স্থানে গ্রেফতার আড়াই শতাধিক

    এদিকে শুক্র ও শনিবার দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আড়াই শতাধিক লোককে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে অধিকাংশই বিএনপি ও জামায়াতের নেতাকর্মী। খবর আমাদের প্রতিনিধি ও সংবাদদাতাদের।

    চাটখিল ও সোনাইমুড়ি (নোয়াখালী): শনিবার বিকালে চাটখিল উপজেলা ও পৌর বিএনপির যৌথ উদ্যোগে চাটখিল দক্ষিণ বাজার থেকে মিছিল নিয়ে বিএনপির কার্যালয় প্রাঙ্গণে গেলে পুলিশ হামলা চালায়। এ সময় পুলিশ ৭/৮ রাউন্ড গুলি ছোড়ে বলে উপজেলা বিএনপির সেক্রেটারি অ্যাডভোকেট আবু হানিফ জানান। নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে গেলে পুলিশ চাটখিল বাজার থেকে পৌর বিএনপির ১নং সহ—সাধারণ সম্পাদক আলাউদ্দিন ভুঁইয়া, সাবেক পৌর মেয়র মোস্তফা কামালের ছেলে যুবদল নেতা মাহবুবুর রহমান জুয়েল, ঘাটলাবাগ ইউপি যুবদল সভাপতি মোঃ হারুন, বদলকোট পূর্বাঞ্চল যুবদল সহ—সভাপতি মোঃ জসিম উদ্দিন ও ঘাটলাবাগ ইউনিয়ন যুবদল নেতা সুজনকে গ্রেফতার করে।

    রংপুর : রংপুর মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজুসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সন্ধ্যায় মহানগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ জেলা বিএনপি কার্যালয়ে পূর্ব ঘোষিত প্রতিবাদ সভা শেষে ফেরার পথে তাদের গ্রেফতার করা হয়।

    অপরদিকে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় শুক্রবার বিএনপি ও অঙ্গসংগঠনের ৪৮ জনের নামে কোতোয়ালি থানায় মামলা হয়েছে। এদিকে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল সকালে জেলায় ঝটিকা মিছিল করেছে বিএনপি’র একাংশের নেতাকর্মীরা। অপরদিকে শুক্রবার রাত থেকে গতকাল দুপুর পর্যন্ত পুলিশ বিশেষ অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াতের ২ কর্মীসহ বিভিন্ন মামলায় ৫৩ জনকে গ্রেফতার করেছে।

    সাতক্ষীরা : জেলায় বিএনপি ও জামায়াতের ৮ নেতা-কর্মীসহ ৩৮ জনকে আটক করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। কুমিল্লা ও দেবিদ্বার : কুমিল্লার দেবিদ্বারে মিছিলের প্রস্তুতি নেয়ার সময় শনিবার গ্রেফতার হয়েছেন হংকং বিএনপির সভাপতি এএফএম তারেক মুন্সী এবং ছাত্রদল নেতা এসএম ইমরান হাসান, আল আমিন হোসেন আমানত, শাহ জামানসহ ৪ জন। অপরদিকে দুপুরে কুমিল্লা মহানগরীতে বিক্ষোভ মিছিল করার সময় ৬ যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে শুক্রবার রাত থেকে শনিবার ভোর পর্যন্ত কুমিল্লার বিভিন্ন থানা এলাকায় পুলিশ অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াত-শিবিরের ১৪ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে।

    ব্রাহ্মণবাড়িয়া: জেলায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিএনপির ২৮ নেতাকর্মীকে গ্রেফতার করেছে। শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

    মাগুরা : জেলায় গত ২৪ ঘণ্টায় শালিখা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান মিল্টনসহ ১৪ জন বিএনপি নেতাকর্মী গ্রেফতার হয়েছে।

    গৌরীপুর (ময়মনসিংহ) : রায় ঘোষণার পর বৃহস্পতিবার দুপুরে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ, পেট্রোলবোমা উদ্ধারের ঘটনায় পৃথক দুটি মামলায় ৮০ জনকে আসামি করা হয়েছে। গত শুক্রবার থেকে শনিবার রাত পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

    মঠবাড়িয়া (পিরোজপুর): মঠবাড়িয়ায় বিএনপির ৫ জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে শনিবার সকালে শহরের বহেরাতলা এলাকা থেকে পৌর বিএনপির সভাপতি কেএম হুমায়ুন কবীর, ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক নবী হোসেন ও যুবদল কর্মী রাসেলকে গ্রেফতার করা হয়। এছাড়া শুক্রবার রাতে অভিযান চালিয়ে উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম ও পৌরসভার ৫ নং ওয়ার্ডের যুবদল সভাপতি খায়রুল আলম পিন্টুকে গ্রেফতার করেছে পুলিশ।

    জীবননগর (চুয়াডাঙ্গা): জীবননগর থানা পুলিশ শুক্রবার রাতভর নাশকতা বিরোধী অভিযান চালিয়ে জামায়াতে ইসলামীর ৩ নেতাকর্মীসহ ৬ জনকে গ্রেফতার করেছে।

    কলমাকান্দা (নেত্রকোনা): নাশকতার আশঙ্কায় শুক্রবার কলমাকান্দায় বিএনপির ৪ জনকে আটক করেছে পুলিশ।

    ধামরাই (ঢাকা): ঢাকার ধামরাই উপজেলার সুতিপাড়া ইউনিয়নের বালীথা-বাথুলী এলাকা থেকে বিএনপি’র দুই নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

    শেরপুর: শুক্রবার বিকালে শহরের মাধবপুর লাহিড়ী কাচারি এলাকা থেকে জেলা বিএনপি’র সাবেক যুগ্ম আহ্বায়ক মামুনুর রশিদ পলাশ, যুবদল নেতা আব্দুল করিম, ছাত্রদল কর্মী সারোয়ার হোসেন মিল্টন ও ইদ্রিস আলীকে গ্রেফতার করা হয়েছে।

    শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আলী আকবর শিপনসহ দুই জনকে আটক করেছে পুলিশ।

    গাজীপুর: গাজীপুরে গাড়ি ভাঙচুরের অভিযোগে বিএনপির ৬৬ নেতাকর্মীর বিরুদ্ধে বৃহস্পতিবার মামলা করেছে পুলিশ। এ মামলায় এজাহারভুক্ত প্রধান আসামি বিএনপি নেতা মোঃ দুলালকে শনিবার জয়দেবপুর চৌরাস্তা থেকে গ্রেফতার করা হয়।

    ভ্রাম্যমাণ প্রতিনিধি জানান, ঝিনাইদহে নাশকতা এড়াতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। শুক্রবার রাতে অভিযান চালিয়ে ২৫ বিএনপি ও ৪ জন জামায়াত নেতাকর্মীসহ ৬৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় উদ্ধার করা হয় ৩টি ককটেল।

    এছাড়া নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, নেত্রকোনার মদনে ছাত্রদল নেতা এসএইচ পিপুল, নড়াইলের লোহাগড়ায় বিএনপি নেতা টিপু সুলতান, নাটোরের লালপুরে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দেওয়া সাবেক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, নরসিংদীর পলাশে ছাত্রদল নেতা আরিফুর রহমান দিপু, চট্টগ্রামের মিরসরাইয়ে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নূরুল আমিন এবং ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আশিকুল হক আশিককে গ্রেফতার করা হয়েছে।

    (Visited 12 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *