Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / বিশ্ব গণমাধ্যমে খালেদা জিয়ার খবর ।। songbadprotidinbd.com

বিশ্ব গণমাধ্যমে খালেদা জিয়ার খবর ।। songbadprotidinbd.com

  • ০৯-০২-২০১৮
  • image-124943-1518119278সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা দুর্নীতি মামলার রায়ের খবর বেশ গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যম।

    বিবিসির অনলাইন সংস্করণে শিরোনাম করা হয়েছে ‘সংঘর্ষের মধ্যে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া কারাগারে’। প্রতিবেদনে বলা হয়, ‘দুর্নীতির দায়ে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদ-ের ঘটনায় হাজার হাজার বিক্ষোভকারীর সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে।’

    বার্তা সংস্থা এএফপির শিরোনাম ছিল ‘বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদ- দিয়েছেন বাংলাদেশের আদালত।’ খবরে বলা হয়, এতিমখানার জন্য ২ লাখ ৫২ হাজার ডলার চুরির দায়ে দোষী সাব্যস্ত হয়েছেন বিএনপি নেতা খালেদা জিয়া।

    বার্তা সংস্থা রয়টার্সের শিরোনাম ছিল, ‘ঘুষের জন্য বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রীর কারাদণ্ড-, আপিলের পরিকল্পনা’।

    ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের অনলাইন সংস্করণের শিরোনাম ছিল, ‘বিরোধীদলীয় নেতাকে কারাদ- দেওয়ায় বাংলাদেশে সহিংস বিক্ষোভ।’ প্রতিবেদনে বলা হয়, দুর্নীতির দায়ে দোষী সাব্যস্ত করে বিচারকের রায় ঘোষণার পর আদালতের বাইরে খালেদা জিয়ার সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে।

    কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার শিরোনাম ছিল, ‘দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছর জেল’। হিন্দুস্তান টাইমসের অনলাইন সংস্করণে প্রকাশিত খবরে খালেদা জিয়ার বক্তব্য দিয়ে শিরোনাম করা হয়, ‘আমি ফিরে আসব, কাঁদার প্রয়োজন নেই’। আনন্দবাজার পত্রিকার অনলাইন সংস্করণের শিরোনাম ছিল, ‘৫ বছর কারাদ- খালেদা জিয়ার, উত্তপ্ত ঢাকা’। দ্য হিন্দুর অনলাইন সংস্করণের আন্তর্জাতিক বিভাগে প্রচারিত খবরে বলা হয়েছে, ‘জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায়কে কেন্দ্র করে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের সীমান্ত সংলগ্ন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার’।
    প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ায় (পিটিআই) প্রকাশিত প্রতিবেদনের শিরোনাম ছিল, ‘বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়াকে ৫ বছরের কারাদ- দিয়েছেন বাংলাদেশের আদালত।’ খবরে বলা হয়, একই মামলায় খালেদা জিয়ার ছেলে তারেক রহমানকে ১০ বছরের কারাদ- দেওয়া হয়েছে। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসে সাংবাদিক জ্যোতি মালহোত্রা মতামত দিয়ে বলেছেন, খালেদা জিয়ার কারাদ- হওয়ায় আরও শক্তিশালী হবেন বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা’।

    পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের অনলাইন সংস্করণের শিরোনাম ছিল, ‘অর্থ আত্মসাৎ করায় বাংলাদেশের বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার পাঁচ বছর কারাদ-।’

    (Visited 13 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *