Templates by BIGtheme NET
Home / আন্তর্জাতিক / ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন শুক্রবার ।। songbadprotidinbd.com

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন শুক্রবার ।। songbadprotidinbd.com

  • ০৮-০২-২০১৮
  • Foreign Secretary Boris Johnson arrives for the last day of the Conservative Party Conference at the Manchester Central Convention Complex in Manchester.

    সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করতে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন দু’ দিনের সফরে শুক্রবার ঢাকায় আসছেন। সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। এছাড়া বরিস জনসন রোহিঙ্গা শিবির পরিদর্শনের লক্ষ্যে কক্সবাজার সফর করবেন। তারপর তিনি মিয়ানমার সফরে যাবেন বলে ঢাকায় কূটনৈতিক সূত্রে জানা গেছে।

    জানতে চাইলে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট এক কর্মকর্তা বৃহস্পতিবার বলেছেন, শুক্রবার বিকালে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন ঢাকায় পৌঁছবেন। শুক্রবারই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে পৃথক বৈঠক করবেন।

    পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করবেন বরিস জনসন। তারপর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।

    সংশ্লিষ্ট সূত্রে আরও জানা গেছে, ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন শনিবার কক্সবাজার থেকে মিয়ানমার সফরে যাবেন। মিয়ানমারের নেতাদের সঙ্গে রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করবেন।

    পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, যুক্তরাজ্য রোহিঙ্গাদের নিরাপদে মিয়ানমারে ফিরে যাওয়া কামনা করে। বরিস জনসন এ বিষয়েই আলোচনা করবেন বলে কর্মকর্তারা ধারণা করছেন।

    ঢাকার কর্মকর্তারা আরও বলেন, বাংলাদেশ সব সময়েই রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে চায়। এ লক্ষ্যে ব্রিটিশ প্রধানমন্ত্রীর কাছে রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার জন্যে মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখতে অনুরোধ জানাবে বাংলাদেশ।

    এদিকে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর কাছে বরিস জনসন কেন আসছেন জানতে চাইলে তিনি বলেন, ‘ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী কেন আসছেন সেটা তিনি আসার পর জানতে পারব। তবে যুক্তরাজ্যের সঙ্গে বাংলাদেশের ঘনিষ্ঠ দ্বিপক্ষীয় সম্পর্ক রয়েছে। তাছাড়া কিছুদিন আগে রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে যুক্তরাজ্য ও ফ্রান্স যৌথভাবে প্রস্তাব উত্থাপন করেছিল’।

    (Visited 15 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *