Templates by BIGtheme NET
Home / আন্তর্জাতিক / যুক্তরাজ্যে বিক্রি হচ্ছে আস্ত একটি গ্রাম

যুক্তরাজ্যে বিক্রি হচ্ছে আস্ত একটি গ্রাম

  • ০৭-০৪-২০১৬
  • পুঁজিবাদের যুগে সব কিছুই বিক্রি হয়। পুঁজিপতিরা যে কোন কিছুকেই পণ্য করে ফেলতে পারেন। এই পণ্য দ্রব্যের তালিকায় গাড়ি-বাড়ি-প্রযুক্তি পণ্যসহ এবার যুক্ত হয়েছে যুক্তরাজ্যের একটি আস্ত গ্রাম। কোন দেশের শহর বা গ্রামও যে বিক্রি দ্রব্য হতে পারে সেটা পুঁজিপতিদের জন্য নিঃসন্দেহে সুখবর।

    ইংল্যান্ডের উত্তরাঞ্চলের নিউইয়র্কশায়রের ওয়েস্ট হেসলারটন নামের এই গ্রামটিকে বিক্রি করার জন্য বাজারে তোলা হয়েছে। দাম ধরা হয়েছে ২শ ২২ কোটি ২০ লাখ টাকা (বিশ মিলিয়ন পাউন্ড)। বিক্রির বাজারে ওঠা মাত্রই বিদেশিদের অনেকেই আগ্রহ প্রকাশ করেছে কেনার জন্য।

    এই গ্রামের আয়তন ২ হাজার ১১৬ একর। এখানে মোট ৪৩টি ঘরবাড়ি রয়েছে। সেখানে বসবাস করছেন গ্রামের পুরাতন বাসিন্দারা। এছাড়াও গ্রামটিতে রয়েছে গেস্ট হাউস, গির্জা, বিদ্যালয়, দোকানপাট, বার, তেল পাম্প এবং একটি স্টেডিয়াম।

    গ্রামের দামের সাথে এই সবকিছুই ধরা হয়েছে। বেচাকেনার দায়িত্ব দেয়া হয়েছে কানডালস নামের একটি কোম্পানিকে। কোম্পানিটির একজন মুখপাত্র টম ওয়াটসন বিবিসিকে জানিয়েছেন, আগামী সেপ্টেম্বর মাসের মধ্যেই বিক্রির কাজ শেষ হবে বলে আশা করছেন তারা।

    গত দেড়শ বছর ধরে এই গ্রামের একটি পরিবারই এখানকার মালিক। কিন্তু বর্তমানে তারা এটা বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। গ্রামের বাসিন্দারা এই মালিকানা পরিবর্তনের খবরে কিছুটা উদ্বিগ্ন হলেও আশাবাদী। তারা মনে করেন, নতুন মালিকের তত্ত্বাবধায়নেও তারা ভালো থাকবেন।

    (Visited 12 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *