Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / জাতীয় / ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি পাঁচ দিনের সফরে আজ বাংলাদেশে পৌঁছেছেন ।। songbadprotidinbd.com

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি পাঁচ দিনের সফরে আজ বাংলাদেশে পৌঁছেছেন ।। songbadprotidinbd.com

  • ১৪-০১-২০১৮
  • pmo (1)সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি পাঁচ দিনের সফরে আজ রোববার (১৪ জানুয়ারি) বিকেলে বাংলাদেশে পৌঁছেছেন। তাকে বহনকারী জেট এয়ারওয়েজের একটি ফ্লাইট বিকেল ৪টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বিমানবন্দরে তাকে স্বাগত জানান। ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলাসহ হাইকমিশনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    এই সফরে তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন। এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্মারক বক্তৃতায় অংশ নেবেন প্রণব মুখার্জি। পররষ্ট্র মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল সূত্র জানায়, বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ ভারতের সাবেক এ বাঙালি রাষ্ট্রপতি অবস্থান করছেন হোটেল সোনারগাঁওয়ে। আজ সন্ধ্যায় ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনারের দেয়া নৈশ্যভোজে অংশ নিবেন প্রণব মুখার্জি। আগামীকাল সোমবার (১৫ জানুয়ারি) তিনি ধানমন্ডিতে বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন করবেন।

    এরপর তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গণভবনে যাবেন এবং সেখানে প্রধানমন্ত্রীর দেওয়া মধ্যাহ্ণভোজে অংশ নেবেন। বিকেলে তিনি বাংলা একাডেমিতে আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। ‘বিশ্বমানব হবি যদি কায়মনে বাঙালি হ’ শীর্ষক স্লোগানে অনুষ্ঠেয় তিন দিনের এ সাহিত্য সম্মেলনে বাংলাদেশসহ বিভিন্ন দেশের তিন শতাধিক কবি-লেখক-সাহিত্যিক-সমালোচক অংশ নেবেন। মঙ্গলবার (১৬ জানুয়ারি) ‘বাঙালি বাবু’ যাবেন চট্টগ্রামে। রাউজানে মাস্টারদা সূর্য সেনের বাড়ি পরিদর্শন করে তিনি যাবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হলে। ওইদিন তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্মারক বক্তৃতায় অংশ নেবেন। বুধবার (১৭ জানুয়ারি) ঢাকায় ফিরবেন প্রণব মুখার্জি এবং সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদের দেয়া নৈশ্যভোজে অংশ নেবেন তিনি। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) তিনি দিল্লি ফিরে যাবেন।

    (Visited 16 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *