Templates by BIGtheme NET
Home / আন্তর্জাতিক / সাত বছরের শিশুকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল পাকিস্তান, নিহত ২ ।। songbadprotidinbd.com

সাত বছরের শিশুকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল পাকিস্তান, নিহত ২ ।। songbadprotidinbd.com

  • ১২-০১-২০১৮
  • image-120543-1515695204আন্তর্জাতিক ডেস্কঃ  পাকিস্তানে পাঞ্জাবের কাসুরে সাত বছরের এক শিশুকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ হয়েছে। পাশবিক এ ঘটনার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো বিভিন্ন শহরে বিক্ষোভ চলে। জয়নব আনসারি নামের ওই শিশু গত ৪ জানুয়ারি নিখোঁজ হওয়ার পর গত মঙ্গলবার আবর্জনার স্তূপ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। ময়নাতনন্তের প্রতিবেদনে জানা যায়, জয়নবকে হত্যার আগে ধর্ষণ করা হয়। চিকিৎসক ড. আতিক বলেন, প্রাথমিক প্রতিবেদনে ধারণা করা হচ্ছে, দুই থেকে তিন দিন আগে তাকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় ক্ষুব্ধ জনতা রাস্তায় নেমে এলে পুলিশের গুলিতে দুইজন নিহত হয়।জনতার অভিযোগ, শহরটিতে শিশু ধর্ষণ ও হত্যার ঘটনা বেড়ে গেলেও প্রশাসন কোনো ভূমিকা রাখছে না। জয়নবের ঘটনায়ও এমন অভিযোগ পাওয়া গেছে। জয়নবের পরিবারের দাবি, তাদের মেয়ে নিখোঁজ হওয়ার পর পরই পুলিশকে জানানো হয়েছে। কিন্তু পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি।

    জানা যায়, কোরআন শিখতে যাওয়ার পথে নিখোঁজ হয় জয়নব। তার লাশ পাওয়া যায় বাড়ি থেকে ২০ কিলোমিটার দূরে। সিসিটিভি ফুটেজে দেখা যায়, এক ব্যক্তি জয়নবকে হাত ধরে নিয়ে যাচ্ছে। তবে ওই ব্যক্তির চেহারা বোঝা যাচ্ছে না। ফুটেজ দেখে পুলিশ ওই ব্যক্তির প্রতিকৃতি এঁকেছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও জয়নব হত্যার ঘটনা ব্যাপক সাড়া ফেলেছে।পুলিশ বলছে, কাসুরে গত দুই বছরে এ রকম ১২টি হত্যাকা-ের ঘটনা ঘটেছে। এদের মধ্যে পাঁচজনের হত্যার ঘটনায় একজনকেই সন্দেহ করছে পুলিশ। এ পর্যন্ত ৯০ সন্দেহভাজনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে।

    (Visited 18 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *