Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / সারাবাংলা / ঢাকা / তাবলিগ জামায়াতের বিক্ষোভে ভোগান্তিতে সাধারণ যাত্রীরা,তীব্র যানজট ।। songbadprotidinbd.com

তাবলিগ জামায়াতের বিক্ষোভে ভোগান্তিতে সাধারণ যাত্রীরা,তীব্র যানজট ।। songbadprotidinbd.com

  • ১০-০১-২০১৮
  • plane1সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  বিশ্ব ইজতেমায় যোগ দিতে দিল্লির নিজামুদ্দিন মারকাজের জিম্মাদার মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভির আগমনের বিরুদ্ধে শাহজালাল বিমানবন্দর এলাকায় তাবলিগ জামায়াতের চলমান বিক্ষোভে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। বুধবার (১০ জানুয়ারি) দুপুর থেকে এ বিক্ষোভ শুরু হয়। ব্যস্ততম এ সড়কে বিক্ষোভের ফলে যান চলাচল প্রায় বন্ধ হয়ে যায়। দেশে আসা প্রবাসী ও তাদের স্বজনেরা বিমানবন্দরের সামনে রয়েছেন, কেউ কেউ পায়ে হেঁটেই রওনা হয়েছেন গন্তব্যের দিকে। বিদেশ গমনেচ্ছুকরা নির্ধারিত ফ্লাইট ধরতে না পারার আতঙ্ক সৃষ্টি হয়েছে। এদিকে তাবলিগ জামাতের একাংশ এই বিক্ষোভে যোগ দিয়েছে। এতে বিমানবন্দর থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

    বুধবার বেলা ১টার দিকে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন মাওলানা সাদ কান্ধলভী। তবে বিক্ষোভের কারণে তিনি বিমানবন্দর থেকে বের হতে পারেনি।  প্রত্যক্ষদর্শীরা জানান, বিমানবন্দরের প্রবেশমুখেই এই বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। যেখানে আলেমরা বিক্ষোভ করছেন, তার পেছনে একবটি ব্যানারে লেখা রয়েছে, ‘মাওলানা সা’দ সাহেবের সরকারের সিদ্ধান্ত উপেক্ষা করে বিশ্ব ইজতেমায় আসার অপচেষ্টার বিরুদ্ধে সর্বস্তরের ইমানদারদের তীব্র প্রতিবাদ ও বিক্ষোভ-সমাবেশ’।

    plane2উল্লেখ্য, ‘তবলিগ করা ছাড়া কেউ বেহেশতে যেতে পারবে না’ – মাওলানা সাদ এই বক্তব্য দেওয়ায় তার বিরুদ্ধে অবস্থান নেয় ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসা। সেখান থেকে মাওলানা সাদকে এ বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানানো হয়। কিন্তু তিনি উল্টো যুক্তি দেন। এ নিয়ে মাওলানা সাদের বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। এক পর্যায়ে সাদের বিরুদ্ধে অবস্থান নেন দেওবন্দ মাদ্রাসার অনুসারী বাংলাদেশের আলেমরা। তারা তাকে টঙ্গীতে বিশ্ব ইজতেমায় আসতে না দেওয়ার সিদ্ধান্ত নেন। তবলিগ জামাতের বাংলাদেশ শাখার ১১ শূরা সদস্যের মধ্যে ছয়জনই আলেমদের এ সিদ্ধান্তকে সমর্থন করেন।

    (Visited 19 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *