Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / রাজনীতি / নির্বাচনে না আসলে বিএনপি বিলুপ্ত হয়ে যাবে: ওবায়দুল কাদের ।। songbadprotidinbd.com

নির্বাচনে না আসলে বিএনপি বিলুপ্ত হয়ে যাবে: ওবায়দুল কাদের ।। songbadprotidinbd.com

  • ০৫-০১-২০১৮
  • image-59877সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ না নিলে বিরল প্রজাতির প্রাণীর মতো বিলুপ্ত হয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

    শুক্রবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ৫ জানুয়ারী গণতন্ত্রের বিজয় দিবসের জনসভায় এমন মন্তব্য করেন। ওবায়দুল কাদের বলেন, আজকে গণতন্ত্রের বিজয় দিবস, আর বিএনপির জন্য এটা রাজনৈতিক আত্নহত্যা দিবস। আগামী নির্বাচনে অংশ না নিলে তারা বিরল প্রজাতির প্রাণীর মতো বিলুপ্ত হয়ে যাবে। তাদের অবস্থা মুসলীম লীগের চেয়েও খারাপ হয়ে যাবে।

    আগামী জাতীয় সংসদ নির্বাচন বিএনপির জন্য থেমে থাকবে না উল্লেখ করে তিনি বলেন, আপনারা গত নির্বাচনে অংশ নেননি, সেটা কি গণতন্ত্রের দোষ? সময় ও স্রোত কারো জন্য অপেক্ষা করে না। আগামী জাতীয় সংসদ নির্বাচন কারো জন্য অপেক্ষা করবে না। নির্বাচনের ট্রেন বিএনপির স্টেশনে আর থামবে না। এবার যদি মিস করে রাজনৈতিক ভবিষ্যত বিলীন হয়ে যাবে।

    তিনি বলেন, কথায় কথায় আন্দোলন। দিন যায়, মাস যায়, বছর যায়, আন্দোলন হবে কোন বছর, মানুষ বাঁচে কয় বছর। মরা গাঙ্গে জোয়ার আসে না। বিএনপির আন্দোলনের ভাঙ্গা হাত আর জমবে না। নির্বাচনে আসতেই হবে, তা না হলে আরেকবার রাজনৈতিক আত্নহত্যা।

    পদ্মা জোড়া তালি দিয়ে হচ্ছে, সেতুতে উঠবেন না- বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যের সমালোচনায় তিনি বলেন, বেগম জিয়া বলেন, পদ্মা সেতু নাকি জোড়া তালি দিয়ে হচ্ছে। তিনি উঠবেন না। না উঠলে ফেরিতে উঠিয়ে দিব। পদ্মা সেতু ঠিকঠাক মতো চলছে, জোড়া তো লাগবেই। সেদিন সেতুর পিলারের উপরে স্প্যান বসেছে। পদ্মা সেতু দৃশ্যমান। তার মানে কি, পিলার আর স্প্যানে জোড়া লেগেছে। বেগম জিয়ার মাথা মনে হয়ে মামলায় হাজিরা দিতে দিতে নষ্ট হয়ে গেছে। সেতু করতে হলে জোড়া তালি লাগে। জোড়া ছাড়া কি সেতু হয়? উনি বলছে সেতুতে কেউ উঠবেন না। সেতুতে সবাই উঠবে।

    তিনি আরো বলেন, আমি জানি না, বেগম জিয়া দাবি করেন তিনি নাকি তিনবারের প্রধানমন্ত্রী। তিনি বলেছেন সাব মেরিন ডুবে গেছে। সাবমেরিন কি ভাসে? সাবমেরিন তো ডুবেই থাকে। বেগম জিয়া কি ডুবন্ত সাবমেরিনকে ভাসমান দেখতে চেয়েছেন?

    বিএনপির নেতাকর্মীরা আন্দোলনে মাঠে নামে না এমন অভিযোগ করে তিনি বলেন, বিএনপি কর্মীরা মাঠে নামে না। তাদের ক্ষোভ তাদের নেতারা মাঠে নামে না। আগামী কাল নাকি বিক্ষোভ দিবস। তাহলে বিক্ষোভ করবে কে? নেতারা বলে কর্মীরা নামে না, কর্মীরা বলে নেতারা নামে না। আসলে নয় বছর ধরে রাস্তায় কোনো বিক্ষোভ কেউ দেখেনি। কিছু কিছু কর্মী মাঝে মাঝে রাস্তায় নামলেও নেতারা ঘরে বসে এয়ারকন্ডিশনের মধ্যে থেকে হিন্দি সিনেমা দেখে সময় কাটায়। নেতারা ঘরে বসে থাকে আর পুলিশের প্রতিনিধিরা মাঠ নরম না গরম সেই খবর নেয়।

    ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে জনসভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, মাহনগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম গোলাপ প্রমুখ।

    (Visited 11 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *