Templates by BIGtheme NET
Home / সারাবাংলা / চট্টগ্রাম / পিইসি পরীক্ষায় কেন্দ্রে উপস্থিত থেকেও ফলাফলে অনুপস্থিত ।। songbadprotidinbd.com

পিইসি পরীক্ষায় কেন্দ্রে উপস্থিত থেকেও ফলাফলে অনুপস্থিত ।। songbadprotidinbd.com

  • ০৪-০১-২০১৮
  • image-119424-1515065050 (2)নাজ্রুল ইসলাম ,চৌদ্দগ্রাম থেকেঃ  কুমিল্লার চৌদ্দগ্রামে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় উপস্থিত থাকলেও পরীক্ষার ফলাফলে অনুপস্থিত থাকার ঘটনা ঘটেছে। চৌদ্দগ্রামের পায়েরখোলা বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত প্রতিটি পরীক্ষায় উপস্থিত ছিলেন রাকিব হোসেন সিয়াম (রোল-৭৫৮২) নামের এক শিক্ষার্থী। সম্প্রতি প্রকাশিত ফলাফলে তার নম্বরপত্রে ছিল ফাঁকা যেখানে তাকে অনুপস্থিত দেখানো রয়েছে। ফলে তাকে এখন ষষ্ঠ শ্রেণীতে ভর্তি করানো নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

    সিয়াম জগন্নাথদীঘি ইউনিয়নের নোয়াগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র। সে একই গ্রামের দিদার মজুমদার ও রিতা বেগমের একমাত্র পুত্র। গত শনিবার সারাদেশে একযোগে ঘোষিত পিইসি ফলাফলে অনুপস্থিত উল্লেখ করায় সিয়ামের অভিভাবক কয়েকদিন ধরে নিয়মিতই উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে যোগাযোগ করছেন। পরে প্রাথমিক শিক্ষা অফিস ও নোয়াগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সিয়ামের পরিবারকে জানানো হয়, সে জিপিএ-৩.৫৮ পেয়েছে। কিন্তু এ সংক্রান্ত কোন ধরনের কাগজপত্র শিক্ষা অফিস ও নোয়াগ্রাম প্রাথমিক বিদ্যালয় তাদেরকে দেয়নি।

    আজ বৃহস্পতিবার ফলাফল প্রকাশের ইন্টারনেট সার্ভারে দেখা গেছে রাকিব হোসেন সিয়ামের মার্কসীটে অনুপস্থিত উল্লেখ রয়েছে। কর্তৃপক্ষের এমন অনিয়মের কারণে এ ফলাফলে অভিভাবকরা অসন্তোষ প্রকাশ করেছেন। এদিকে যথা সময়ে ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হতে না পেরে উদ্বিগ্ন হয়ে পড়েছে স্কুল ছাত্র সিয়াম।

    এ ব্যাপারে সিয়ামের পিতা হাবিবুর রহমান আমাদের সময়কে জানান, ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি কার্যক্রম শুরু হওয়ায় কয়েকদিন ধরেই উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে যোগাযোগ করা হচ্ছে। ২-১ দিনের মধ্যে তা সংশোধন করে দেয়া হবে বললেও ফলাফল প্রকাশিত হওয়ার পর এই পর্যন্ত তা সংশোধন করা হয়নি।

    এ ঘটনার বিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা নাসরিন বলেন, বিষয়টি সম্পর্কে জেনেছি। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে ভুল সংশোধনের চেষ্টা চলছে। উল্লেখ্য, এর আগে পরীক্ষা না দিয়েও চৌদ্দগ্রামে চার শিক্ষার্থী পাশের ঘটনায় গতকাল বুধবার বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকা এবং টিভি চ্যানেলে সংবাদ প্রকাশিত হয়েছে।

    (Visited 34 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *