Templates by BIGtheme NET
Home / আন্তর্জাতিক / নাইজেরিয়ায় মসজিদে আত্মঘাতী হামলা, নিহত ১১

নাইজেরিয়ায় মসজিদে আত্মঘাতী হামলা, নিহত ১১

  • ০৪-০১-২০১৮
  • 6089nigeriamosque_attackআন্তর্জাতিক ডেস্কঃ  নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় বোর্নিও রাজ্যে একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ১১ জন নিহত হয়েছে। নাইজেরিয়ার ক্যামেরুনের সীমান্তবর্তী এলাকার একটি মসজিদে এ আত্মঘাতী হামলা করা হয়। ওই এলাকায় স্বশস্ত্র বিদ্রোহী দল বোকো হারাম এর আগেও হামলা চালিয়েছে।

    প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, মুসল্লিরা যখন ফজরের নামাজ আদায় করছিলো তখন এ বোমা হামলা করা হয়। একজন সহায়তা কর্মী আলি মোস্তফা বার্তাসংস্থা রয়টার্সকে জানান, “আমি ফজরের নামাজের জন্য মসজিদের দিকে যাচ্ছিলাম, তখন মসজিদের ভেতর থেকে জোরালো বিস্ফোরণের শব্দ শুনতে পাই। মসজিদটি পুরোপুরি ধ্বংস হয়ে হয়ে গেছে। আমরা কয়েক ঘন্টা পরে মসজিদের ভেতর প্রদেশ করি। সেখানে হামলাকারীসহ ১২ জনের মৃতদেহ পড়ে ছিলো।

    ” যদিও এ হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি। তবে হামলার ধরণ দেখে ধারণা করা হচ্ছে বোকো হারাম এ হামলা করে থাকতে পারে। বোকো হারাম ২০০৯ সাল থেকে নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে স্বশস্ত্র বিদ্রোহ করে আসছে। এখন পর্যন্ত সেখানে সংঘর্ষে কমপক্ষে ২০ হাজার মানুষ নিহত হয়েছে। উল্লেখ্য, গত সপ্তাহে বোকো হারামের অপহৃত ৭০০ ব্যক্তি পালিয়ে আসতে সক্ষম হয়েছে।

    (Visited 11 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *