Templates by BIGtheme NET
Home / খেলাধুলা / চুক্তি থেকে বাদ সাব্বির, জরিমানা ২০ লাখ ।। songbadprotidinbd.com

চুক্তি থেকে বাদ সাব্বির, জরিমানা ২০ লাখ ।। songbadprotidinbd.com

  • ০১-০১-২০১৮
  • 63315f39f4d6175db96a09fc999069ee-5a44f090373a8স্পোর্টস ডেস্ক: জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) শেষ রাউন্ড চলাকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এক ক্ষুদে দর্শককে পেটানো এবং পরে শুনানির জন্য ডাকা হলে ম্যাচ অফিসিয়ালদের হুমকি দেয়ার অপরাধে সাব্বির রহমানের শাস্তিটা যে কঠোর হতে যাচ্ছিল তা মোটামুটি অনুমেয়ই ছিলো। এমনকি আগের দিনই এর আভাস পাওয়া গেছে। আর অবশেষে সেটাই সত্যি প্রমাণিত হলো।
    বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলন ডেকে সাব্বিরের শাস্তির ঘোষণা দেন। তিনি জানান, জাতীয় দলের চুক্তি থেকে তাকে বাদ দেয়া হয়েছে। একইসঙ্গে ২০ লাখ টাকা জরিমানা এবং ঘরোয়া ক্রিকেটে ৬ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সাব্বিরের এসব কঠোর শাস্তির জন্য ডিসিপ্লিনারি কমিটি থেকে বিসিবির কাছে সুপারিশ করা হয়েছে বলে জানিয়েছেন সভাপতি নাজমুল হাসান পাপন।
    জানা যায়, ডিসিপ্লিনারি কমিটি থেকে ২০ লাখ টাকা জরিমানা ও ৬ মাসের জন্য ঘরোয়া ক্রিকেটে নিষেধাজ্ঞার পাশাপাশি এবারই তাকে ‘শেষ সুযোগ’ দেয়া হচ্ছে বলে সুপারিশ করা হয়। ভবিষ্যতে এ ধরণের অপরাধ করলে আজীবনের জন্য নিষিদ্ধ করা হতে পারে। শৃঙ্খলা কমিটির এসব সুপারিশ মিডিয়ার মাধ্যমে সবাইকে জানালেও তা পাশ হবে বিসিবির আগামী কার্যনির্বাহী কমিটির সভায়।
    ঘরোয়া ক্রিকেটে আগামী ছয় মাসের জন্য নিষিদ্ধ হওয়ার অর্থ, সাব্বির বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিবিএল) এবং ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে পারছেন না। তবে জাতীয় দলের হয়ে খেলতে কোনো বাধা নেই তার। নিষেধাজ্ঞা শুধুই ঘরোয়া ক্রিকেটের ক্ষেত্রে। আসন্ন ত্রিদেশীয় সিরিজ কিংবা শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে খেলতে পারবেন এই বাংলাদেশি ব্যাটিং সেনসেশান।
    এর আগেও শৃঙ্খলা ভঙ্গের কারণে জরিমানা গুণতে হয়েছিল সাব্বির রহমানকে। গত বছর বিপিএল চলাকালীন চট্টগ্রামে শৃঙ্খলাভঙ্গের শাস্তি হিসেবে প্রায় ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছিল তাকে। এছাড়া আম্পায়ারের সাথে অসদাচরণের জন্যও জরিমানা করা হয়। শুধু তাই নয়, আন্তর্জাতিক ক্রিকেটে অসদাচরণের জন্য ৩ ডিমেরিট পয়েন্ট যোগ হয়ে আছে তার নামের পাশে।

    (Visited 16 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *