Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / বিনোদন / দেশে আসছেন একঝাঁক বিদেশি শিল্পী ।। songbadprotidinbd.com

দেশে আসছেন একঝাঁক বিদেশি শিল্পী ।। songbadprotidinbd.com

  • ২৫-১২-২০১৭
  • image-58929বিনোদন ডেস্কঃ সারা বছর ধরেই ভারতের নানা অঙ্গনের অসংখ্য তারকারা যাওয়া আসা করেন বাংলাদেশে। তার কিছু খবরে আসে আবার কিছু আয়োজন থেকে যায় আড়ালেই। বলিউডের সংগীত তারকারা এ তালিকার শীর্ষে। কখনো তারা কোনো ক্লাব বা সোসাইটির আমন্ত্রণে আসেন, কখনো বা ব্যক্তিগতভাবে আয়োজিত কোনো সংগীতানুষ্ঠান, বিয়ে-জন্মদিন পালনের অনুষ্ঠানে ঢাকায় আসেন।

    সেই খবরগুলোও বেরিয়ে আসে যখন রাজস্ব বোর্ডের অভিযোগ প্রকাশ হয় কর ফাঁকি দিয়ে বিদেশি শিল্পীদের দেশে এনে অনুষ্ঠান আয়োজনের বিরুদ্ধে।

    কিছুদিন আগেই প্রকাশিত হওয়া ‘বিদেশি শিল্পী এনে গুলশান ক্লাবের কর ফাঁকি’ শিরোনামের খবরে জানা গেছে, পিঠা উৎসবকে কেন্দ্র করে চুপিসারে বিদেশি শিল্পী এনে অনুষ্ঠান করেছে রাজধানীর গুলশান ক্লাব। কিন্তু ফাঁকি দেয়া হয়েছে বড় অঙ্কের কর। কেননা বিদেশি কলাকুশলী দেশে এসে পারফরমেন্স করলে তাদের পারিশ্রমিকের ওপর উৎসে কর কর্তণের বিধান রয়েছে। এ অবস্থায় গুলশান ক্লাবের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ এনে ব্যবস্থা নিচ্ছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

    এবার জানা গেল আরও একঝাঁক তারকা বাংলাদেশে আসার অপেক্ষায় রয়েছে। সেসব শিল্পীদের নিয়ে আসছে বেঙ্গল ফাউন্ডেশনসহ আরও বেশ কিছু প্রতিষ্ঠান। তাদের অনেকেই এনবিআরের অনাপত্তি পত্র পেয়েছেন, কারোরটা রয়েছে প্রক্রিয়াধীন। এনবিআর থেকে গ্রিন সিগন্যাল পেলেই সংস্কৃতি মন্ত্রণালয় শিল্পীদের বাংলাদেশে আসার অনুমিত দেবে।

    তালিকা ঘেঁটে দেখা গেল গত ২১ ডিসেম্বর ঢাকা ক্লাবে এসেছিলেন ভারতের জনপ্রিয় শিল্পী সনু নিগম। আগামী ২৬ ডিসেম্বর বেসরকারি টিভি চ্যানেল আরটিভির আমন্ত্রণে ঢাকায় আসছেন সংগীতশিল্পী প্রতিভা সিং ভ্যাগেল। তার সঙ্গে থাকবে ৮ জনের টিম।

    আগামী ২৬ জানুয়ারি বাংলাদেশে আসবেন প্রখ্যাত শিল্পী কুনাল গাঞ্জওয়ালা। তিনি পারফর্ম করবেন ঢাকার গুলশানের ইয়ূথ ক্লাবের আয়োজনে একটি অনুষ্ঠানে। তার সঙ্গেও থাকবে বাদযন্ত্রের সঙ্গীরা।

    তবে সবচেয়ে বড় তালিকাটি বেঙ্গল ফাউন্ডেশনের অধীনে। এ প্রতিষ্ঠান আগামী ২৬ ডিসেম্বর থেকে আয়োজন করছে বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব। দেশি-বিদেশি শিল্পীদের নিয়ে সাজানো এ আসরে এবারেও প্রতিবারের ন্যায় হাজির থাকবেন অনেক বিদেশি শিল্পী।

    তাদের মধ্যে উল্লেখযোগ্য পদ্মবিভূষণ পণ্ডিত যশরাজ, গ্র্যামি বিজয়ী পণ্ডিত বিশ্বমোহন ভট্ট, বিদুষী কালা রামনাথ, গ্র্যামি জয়ী পদ্মভূষণ বিদ্বান ভিক্কু বিনায়করাম, বিশিষ্ট ওডিশি নৃত্যশিল্পী সুজাতা মহাপাত্র, সেতার বাদক পণ্ডিত বুধাদিত্য মুখার্জি, সাসকিয়া রাও, বিদূষী পদ্মা তলওয়ালকার, পণ্ডিত রনু মজুমদারসহ বিশ্ব বিখ্যাত বহু শিল্পী।

    আয়োজনে মধ্যমণি হিসেবে উপস্থিত হবেন পণ্ডিত শিবকুমার শর্মা, হরিপ্রসাদ চৌরাসিয়া, পণ্ডিত অজয় চক্রবর্তী, ‍ওস্তাদ রশিদ খান, ওস্তাদ শাহিদ পারভেজ খান প্রমুখ। সঙ্গে থাকবেন শিল্পীদের সহযোগী শিল্পীরা।
    এনবিআর সূত্রে জানা গেছে, এসব শিল্পীদের বাংলাদেশে আসার আনুষ্ঠানিকতা শেষ। তারা সরকারি নিয়ম মেনেই এ দেশে আসছেন। পাশাপাশি অনুমোদনের অপেক্ষায় আছেন মাধুরী দীক্ষিত, বিদ্যা বালানের মতো নন্দিত তারকারা। হোয়াইট সেন্ড রিসোর্ট নামের একটি নতুন পাঁচ তারকা হোটেলের প্রচারণার জন্য ঢাকা সফরে আসছেন মাধুরী। আর বিদ্যা আসছেন বিনোদনভিত্তিক স্যাটেলাইট টিভি চ্যানেল ‘হ্যাপিনেস’ এর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে। সংগ্রহীত

    (Visited 25 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *