Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / জাতীয় / বড়দিনকে ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার ।। songbadprotidinbd.com

বড়দিনকে ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার ।। songbadprotidinbd.com

  • ২৫-১২-২০১৭
  • image-117809-1514172950সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শুভ বড়দিন নির্বিঘ্নে পালন করার লক্ষ্যে আজ সোমবার রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এদিন নগরীতে নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন সড়কে চেক পোস্ট বাড়ানো হয়েছে, একইসঙ্গে আইনশৃংখলা বাহিনীর সদস্যরাও কঠোর নজরদারি করবে।

    ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সদর দপ্তরে নিরাপত্তা ও ট্রাফিক সংক্রান্ত সমন্বয় সভায় এসব তথ্য জানান ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। আছাদুজ্জামান মিয়া বলেন, সব ধরনের ধর্মাবলম্বীদের নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব। বড়দিনের নিরাপত্তায় আমাদের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে। এ উপলক্ষে নগরীতে ব্লক রেইড, চেকপোস্ট, আবাসিক হোটেলসহ বড় বড় স্থাপনায় নিয়মিত নজরদারি রাখা হচ্ছে।

    ডিএমপি কমিশনার বলেন, প্রতিটি চার্চে আর্চওয়ে থাকতে হবে। চার্চে প্রবেশ করতে হলে প্রত্যেক দর্শনার্থীকেই এই আর্চওয়ে দিয়ে যেতে হবে। তল্লাশির ক্ষেত্রে মেটাল ডিটেক্টর ও ম্যানুয়ালি হাত দিয়ে তল্লাশি করা হবে। সবার প্রতি আমাদের ব্যবহার হবে বিনয়ী, তবে কঠোর পেশাদারিত্বও থাকতে হবে।

    তিনি জানান, অনুষ্ঠানের জায়গাগুলো ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হবে, থাকবে অগ্নিনির্বাপণ ও অ্যাম্বুলেন্সের ব্যবস্থা। চার্চ এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ থাকতে হবে জানিয়ে তিনি বলেন, চার্চ এলাকায় কোন ভাসমান দোকান বা হকার থাকতে দেওয়া হবে না। কোন ধরনের ব্যাগ, ট্রলি ব্যাগ বা ব্যাগপ্যাক নিয়ে চার্চে কেউ আসতে পারবেন না।

    ডিএমপি কমিশনার বলেন, দিনটি উপলক্ষে সমগ্র রাজধানী জুড়ে নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হবে। পুলিশ সদস্যদের রাজধানীর প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন করা হবে। পুলিশের পাশাপাশি অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও এদিন নিরাপত্তায় দায়িত্ব পালন করবেন।

    (Visited 19 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *