Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / সারাবাংলা / রংপুর / ইভিএম-এ খুশি রংপুরের ভোটাররা ।। songbadprotidinbd.com

ইভিএম-এ খুশি রংপুরের ভোটাররা ।। songbadprotidinbd.com

  • ২১-১২-২০১৭
  • image-117129-1513838952রংপুর প্রতিনিধিঃ  ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিয়ে খুশি রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের ভোটাররা। নগরীর ২৫ নম্বর ওয়ার্ডের ১৪১ নম্বর কেন্দ্র সরকারি বেগম রোকেয়া কলেজ কেন্দ্রের ছয়টি বুথে ইভিএমে ভোট গ্রহণ চলছে। ওই ছয় বুথে ভোটার রয়েছেন ২ হাজার ৫৯ জন।

    আজ বৃহস্পতিবার বেলা ১১টা পর্যন্ত ২৩ দশমিক ভোট পড়েছে বলে জানিয়েছেন বেগম রোকেয়া কলেজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আজহারুল ইসলাম।

    তিনি বলেন, ইভিএম এ ভোট গ্রহণে কোন ধরণের সমস্যা হচ্ছে না। ভোটাররা ভোট দিয়ে খুশি। তবে একটা মেশিনে অল্প সময়ের জন্য সমস্যা দেখা দিয়েছিল। তা ঠিক করা হয়েছে।

    কথা হয় এই কেন্দ্রের ভোটার নিউশালবনবাসী সাহিদা খানমের সঙ্গে। ষাটোর্ধ্ব এই নারী আমাদের সময়কে বলেন, এই প্রথম ইভিএমে ভোট দিলাম, খুব ভালো লাগল। এই পদ্ধতিতে ভোট গ্রহণ নিরাপদ ও সহজ। ইভিএম-এ জাল ভোট দেওয়ার সুযোগ নেই।
    একই কেন্দ্রের আর এক ভোটার মোছা. কারিমা স্বপ্না বলেন, ইভিএম পদ্ধতি খুবই ভাল। এটাতে ভোট নষ্ট হয় না। আগে সিল মারার ঝামেলা ছিল, সিল অন্য জয়গায় পড়লে ভোট নষ্ট হত। এখন সেই ঝামেলা নেই।
    ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, বেলা সোয়া ১১টার দিকে কেন্দ্রের ৬ নং বুথের একটি মেশিনে ত্রুটি দেখা দেয়। এসময় ভোট গ্রহণ ৫ মিনিট বন্ধ ছিল।

    এ বিষয়ে জাতীয় পরিচয় পত্র অনুবিভাগের সহকারি পরিচালক মো. জাহাঙ্গির আলম আমাদের সময়কে বলেন, হয়তো ভুল জায়গায় প্রেস করায় একটি মেশিনে অল্প সময়ের জন্য ত্রুটি দেখা দিয়েছিল। এখন আর কোন সমস্যা নেই। বিকল্প হিসাবে ব্যালট পেপারও রয়েছে। আশা করি কোস সমস্যা হবে না।
    রংপুর সিটি করপোরেশনে আজ সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। টানা ভোট গ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। সুষ্ঠু-শান্তিপূর্ণ ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। এরমধ্যে এবারই প্রথমাবারের মতো ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহার করে ভোট গ্রহণ শুরু হয়েছে।

    এদিকে ১৯৩টি কেন্দ্রের মধ্যে ১০৮টিকে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করেছে পুলিশ। এর মধ্যে ৩টি কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।
    এগুলো হলো ২০ নম্বর ওয়ার্ডের সরকারি বালিকা উচ্চবিদ্যালয়, ২৪ নম্বর ওয়ার্ডের লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ ও ২৫ নম্বর ওয়ার্ডের সরকারি বেগম রোকেয়া কলেজ কেন্দ্র।

    (Visited 15 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *