Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আইন ও অপরাধ / ঢাকার নির্বাহী হাকিমকে বিচারিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ ।। songbadprotidinbd.com

ঢাকার নির্বাহী হাকিমকে বিচারিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ ।। songbadprotidinbd.com

  • ২০-১২-২০১৭
  • ayeshaসংবাদ প্রতিদিন বিডি ডেস্ক : আইন বহির্ভূতভাবে রায় দেয়ায় ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা হককে বিচার কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন ঢাকার একটি দ্রুত বিচার ট্রাইব্যুনাল।  মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ঢাকা দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক আব্দুর রহমান সরদার এ নির্দেশ দেন।

    আদালত বলেন, বিচারপ্রার্থী মানুষ যাতে ন্যায় বিচার বঞ্চিত না হয় সে জন্য আয়েশা হককে পরবর্তী বিচার কার্যক্রম থেকে বিরত থাকার জন্য ঢাকার জেলা প্রশাসক (ডিসি) ও ঢাকা জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেয়া হয়েছে। জানা যায়, রাজধানীর ভাটারা এলাকার আলাউদ্দিন আল মাসুম নামের এক ব্যক্তি ২০১২ সালের ১০ মে হাকিম আয়েশা হকের আদালতে ফৌজদারি কার্যবিধির ১৪৫ ধারায় জমির দখল নিয়ে ঢাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন।

    পরে আদালত মামলাটি তদন্তের জন্য ভাটারা থানা পুলিশকে নির্দেশ দেন। তদন্ত শেষে ঘটনার সত্যতা পাওয়া গেছে মর্মে আদালতে প্রতিবেদন দেয় ভাটারা থানা পুলিশ। ওই মামলায় বিচারক আয়েশা হক বাদীপক্ষের তিনজনের সাক্ষ্যও নেন। বাদী মাসুম প্রায় সব তারিখে হাজির থাকলেও পরপর অনেকগুলো তারিখে হাজির হননি মামলার বিবাদী। কিন্তু ২০১৬ সালের ১৭ জুলাই বাদী হাজির থাকলেও তাকে গরহাজির দেখিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা হক ‘বিচার বহির্ভূতভাবে’ মামলা খারিজ করে দেন। ফলে মাসুম বিক্ষুব্ধ হয়ে ওই রায় পুনর্বিবেচনার জন্য উচ্চ আদালতে আবেদন করেন। ওই আবেদনের ওপরে এ সংক্রান্ত বিষয় শুনানি শেষে বিচারক আজ এ মঙ্গলবার রায় ঘোষণা করেছেন।

    উল্লেখ্য, ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার আয়েশা হক বর্তমানে মাতৃত্বকালীন ছুটিতে আছেন। ঢাকা জেলার তথ্য বাতায়ন অনুযায়ী জানা যায়, তিনি ২৮তম বিসিএসের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা।

    (Visited 15 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *