Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / সারাবাংলা / রংপুর / উত্তাল সিলেট সরকারী আলীয়ার ছাত্র জনতা, সড়ক অবরোধ, ভাংচুর ।। songbadprotidinbd.com

উত্তাল সিলেট সরকারী আলীয়ার ছাত্র জনতা, সড়ক অবরোধ, ভাংচুর ।। songbadprotidinbd.com

  • ১৭-১২-২০১৭
  • _20171217_165338আলীয়া ক্যাম্পাস থেকে, কামরুল ইসলাম মাহি: উত্তাল হয়ে উটেছে সিলেট সরকারী আলীয়া মাদ্রাসার সর্বস্থরের ছাত্র জনতা। গতকাল বরিবার দুপুরে মাদরাসর ভূমিতে পাবলিক টয়লেট নির্মাণ নিয়ে তীব্র আন্দোলনের অংশ হিসেবে চৌহাট্টা এলাকায় সড়ক অবরোধ করেছে মাদ্রাসার কয়েক’শ সাধারণ ছাত্র। আগামী ৪৮ ঘন্টার মধ্যে এই সীদ্ধান্ত পরিবর্তন করা না হলে ২৪ ঘন্টার টানা হরতাল সহ আরো কঠোর কর্মসূচী দিবে মাদ্রাসার শিক্ষার্থীরা।

    এসময় ছাত্ররা মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। এসময় বিক্ষোব্ধ কয়েকজন টয়লেটের সীমানা প্রাচীর ভাংচুরও করে। অবরোধ চলাকালে রাস্তার দুই পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

    পরে সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র (১) রেজাউল হাসান কয়েস লোদী ও পুলিশের মধ্যস্থতায় অবরোধ প্রত্যাহার করে সাধারণ ছাত্ররা। মেয়র প্যানেলের এই জৈষ্ট সদস্য এরকম ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সেদিকে দৃষ্টি রাখতে প্রিন্সিপালকে অনুরোধ করে বলেন- মেয়র মহোদয় এখন ঢাকায় অবস্থান করছেন। তিনি ফিরলেই আমরা পরিষদে বিষয়টি নিয়ে আলাপ করব। এবং প্রয়োজনে আপনাদের সাথে বসে এর একটি সমাধান হবে বলেও তিনি জানান।

    সরেজমিন দেখা যায়, আলীয়া মাদ্রাসার এবং সিভিল সার্জন অফিসের ভূমিতেই সীমানা দেয়াল নির্মাণ করা হয়েছে। এই দেয়ালের মধ্যেই পাবলিক টয়লেট নির্মাণ কাজ শুরু করেছ সিসিক। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এই ভূমিতে পাবলিক টয়লেট নির্মাণ করবে ওয়াটার এইড নামে একটি উন্নয়ন সহযোগী সংস্থা। তারা ইতিমধ্যে ঢাকা সিটি কর্পোরেশনেও এরকম প্রকল্প বাস্তবায়ন করেছে। তকে এখানে কোন প্রকার লিখিত অনুমতি ছাড়াই কাজটি করছে সিটি কর্পোরেশন। দুইটি প্রতিষ্ঠানের প্রধানই দাবী করেছেন তারা লিখিতভাবে কোন অনুমতি দেননি।

    বার্তা প্রেরক:
    কামরুল ইসলাম মাহি

    (Visited 78 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *