Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / অ্যাপিকটা মেরিট অ্যাওয়ার্ড পেল রিভ অ্যান্টিভাইরাস ।। songbadprotidinbd.com

অ্যাপিকটা মেরিট অ্যাওয়ার্ড পেল রিভ অ্যান্টিভাইরাস ।। songbadprotidinbd.com

  • ১৫-১২-২০১৭
  • image-115750-1513076698সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  বাংলাদেশি ব্র্যান্ড রিভ অ্যান্টিভাইরাস এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা) ফার্স্ট মেরিট অ্যাওয়ার্ড পেয়েছে। সিকিউরিটি ক্যাটাগরিতে ১৬টি দেশের বিভিন্ন প্রতিযোগীদের মধ্য থেকে এই পুরষ্কার জিতে নিয়েছে বাংলাদেশি ব্র্যান্ড রিভ অ্যান্টিভাইরাস।

    রোববার সন্ধ্যায় ঢাকার আগারগাঁওস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই পুরস্কার গ্রহণ করেন রিভ সিস্টেমসের সিইও আজমত ইকবাল, হেড অব গ্লোবাল সেলস রায়হান হোসেন, রিভ অ্যান্টিভাইরাসের সিইও সঞ্জিত চ্যাটার্জি এবং মার্কেটিং ম্যানেজার ইবনুল করিম রূপেন।

    অ্যাপিকটায় সিকিউরিটি ক্যাটাগরিতে এবারই প্রথম বাংলাদেশের কোনো প্রকল্প এই পুরস্কার পেল। এই পুরস্কার প্রাপ্তি সাইবার সিকিউরিটি খাতে বাংলাদেশের জন্য নতুন সম্ভাবনা তৈরি করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

    রিভ অ্যান্টিভাইরাসের সিইও সঞ্জিত চ্যাটার্জি বলেন, দেশীয় ও উপমহাদেশীয় কম্পিউটার ব্যবহারকারীদের প্রতিবন্ধকতা ও উপযোগিতা যাচাই করে বাংলাদেশি প্রযুক্তি প্রতিষ্ঠান রিভ সিস্টেমস ২০১৬ সালে বাজারে আনে রিভ অ্যান্টিভাইরাস। যাত্রা শুরুর মাত্র এক বছরের মাথায় অ্যাপিকটার এই স্বীকৃতি সিকিউরিটি খাতে অবদানে আমাদের আরও উৎসাহিত করবে।

    এবার মোট ১৭টি বিভাগে ১৭টি উইনার ও ৪৯টি মেরিট পুরস্কার দেওয়া হয়। অংশগ্রহণ করেন ১৬টি দেশের প্রতিযোগীরা।

    এশিয়া প্যাসিফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের বৃহত্তম সংগঠন এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা), এ অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নের পাশাপাশি সম্ভাবনাময় ও সফল উদ্যোগ, সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবার স্বীকৃতি দিতে প্রতিবছর অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের আয়োজন করে থাকে। ২০১৫ সালে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) অ্যাপিকটার সদস্যপদ লাভ করার পর দেশে অ্যাপিকটার এটাই প্রথম আয়োজন।

    (Visited 16 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *