Templates by BIGtheme NET
Home / জাতীয় / ওয়ান প্লানেট সামিটে যোগ দিতে কাল প্যারিস যাচ্ছেন প্রধানমন্ত্রী ।। songbadprotidinbd.com

ওয়ান প্লানেট সামিটে যোগ দিতে কাল প্যারিস যাচ্ছেন প্রধানমন্ত্রী ।। songbadprotidinbd.com

  • ১০-১২-২০১৭
  • hasina20171210161147সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়ান প্লানেট সামিটে যোগ দিতে আগামীকাল ফ্রান্সের রাজধানী প্যারিস যাচ্ছেন। প্যারিসের এলিসি প্যালেসে ১২ ডিসেম্বর এ শীর্ষ সম্মেলন হবে।প্রধানমন্ত্রী তার সফরসঙ্গীদের নিয়ে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে আগামীকাল সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্যারিসের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

    প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি দুবাই হয়ে চার্লস ডি গল আন্তর্জাতিক বিমানবন্দরে কাল স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় পৌঁছানোর কথা।প্যারিসে নিযুক্ত বাংলদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রাসহ ইন্টারকন্টিনেন্টাল প্যারিস লা গ্রান্ড (অপেরা) হোটেলে নিয়ে যাওয়া হবে। প্রধানমন্ত্রী এই হোটেলে অবস্থান করবেন।

    মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী লা সাইন মিউজিক্যালে ওয়ান প্লানেট সামিটের উচ্চ পর্যায়ের এক অধিবেশনে যোগ দেবেন। সামিট থেকে ফিরে প্রধানমন্ত্রী ইন্টারকন্টিনেন্টাল প্যারিস লা গ্রান্ডে (অপেরা) বাংলাদেশিদের এক অনুষ্ঠানে যোগ দেবেন।

    সরকারি সূত্র জানায়, প্যারিস সফরকালে প্রধানমন্ত্রী মঙ্গলবার সকালে এলিসি প্যালেসে ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে সাক্ষাৎ করবেন। এছাড়া তিনি সামিট উপলক্ষে আগত সরকার ও রাষ্ট্রপ্রধানসহ আয়োজক এবং অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্মানে একই স্থানে ফরাসি প্রেসিডেন্টের দেওয়া এক মধ্যাহ্নভোজে অংশ নেবেন।

    প্রধানমন্ত্রী বুধবার সন্ধ্যায় ঢাকার উদ্দেশে প্যারিস ত্যাগ করবেন।ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ, বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিং এবং জাতিসংঘের মহাসচিব আন্তোনিয় গুতেরেস এই সামিট আহ্বান করেছেন। প্যারিস চুক্তির দুই বছর পর পৃথিবী নামক এই গ্রহের পরিবেশগত জরুরি সংকট মোকাবিলা নিয়ে আলোচনার উদ্দেশ্যে তারা আন্তর্জাতিক নেতৃবৃন্দ ও সারা বিশ্বের প্রতিশ্রুতিবদ্ধ নাগরিকদের এই সম্মেলনে যোগ দেওয়ার আহ্বান জানান। জলবায়ু পরিবর্তন মোকাবিলায় অভিন্ন প্রচেষ্টা এগিয়ে নিতে সরকারি ও বেসরকারি অর্থায়ন কীভাবে কাজ করে তা নির্ধারণ এই সম্মেলনের মূল বিষয়।

    (Visited 8 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *