Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / রাজনীতি / সরকার জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে: খালেদা জিয়া ।। songbadprotidinbd.com

সরকার জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে: খালেদা জিয়া ।। songbadprotidinbd.com

  • ০৯-১২-২০১৭
  • 23515581_519862891699771_35160490_nসংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  বাংলাদেশে এখন ভয়াবহ দুঃসময় চলছে মন্তব্য করে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের পূর্বাপর বাংলাদেশকে বধ্যভূমিতে পরিণত করা হয়েছে। বর্তমান অবৈধ ক্ষমতাসীন জোট সীমাহীন রক্তপাত ও বেপরোয়া নিপীড়ন নির্যাতনের মধ্যে দিয়ে জনগণের সকল গণতান্ত্রিক অধিকারকে হরণ করে নিয়েছে।

    শনিবার আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে বেগম জিয়া এসব বলেন। তিনি বলেন, যারা বাক, চিন্তা, মূদ্রণসহ নাগরিক স্বাধীনতার জন্য সোচ্চার হতে গিয়ে ক্ষমতাসীন স্বেচ্ছাচারী গোষ্ঠির নিপীড়নে আত্মদান করেছেন তাদের প্রতি জানাই গভীর শ্রদ্ধা।

    খালেদা জিয়া আরো বলেন, জাতিসংঘের সার্বজনীন ঘোষণায় বলা হয়েছে, বিশ্বের সকল জাতির সকল মানুষের মানবাধিকার সংরক্ষণের নিশ্চয়তা থাকতে হবে। কিন্তু বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকান্ডের শিকার হচ্ছেন অসংখ্য মানুষ।

    তার অভিযোগ, এদেশে শুধু বিরোধীদলের নেতাকর্মীরাই শুধু নয়, সাংবাদিক, মানবাধিকার কর্মী, ছাত্র, শিক্ষক, শ্রমিক, নারী, শিশুসহ কারোরই কোনো নিরাপত্তা নেই। এদের অধিকাংশই গুম, গুপ্ত হত্যা এবং বিচারবহির্ভূত হত্যার শিকার হচ্ছেন। সরকারের বিরুদ্ধে সমালোচনা করলেই দল নিরপেক্ষ রাজনৈতিক বিশ্লেষক, টকশো আলোচকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হচ্ছে।

    তিনি আরো বলেন, ‘মানবাধিকার দিবস’ এর এ বছরের মূল প্রতিপাদ্য হচ্ছে “আমাদের অধিকার, আমাদের স্বাধীনতা; সর্বদা”। বর্তমানে বাংলাদেশে জনগণের না আছে নাগরিক স্বাধীনতা, না আছে মৌলিক মানবিক অধিকার। সুতরাং এই নৈরাজ্যকর দুঃশাসনের ছোবল থেকে মুক্তি পেতে হলে আমাদের এই মুহুর্তে সকলকে ঐক্যবদ্ধ হয়ে প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য এগিয়ে আসতে হবে। জাতিসংঘ ঘোষিত মানবাধিকার দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।

    (Visited 11 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *