Templates by BIGtheme NET
Home / ফেনী / আজ ফেনী মুক্ত দিবস ।। songbadprotidinbd.com

আজ ফেনী মুক্ত দিবস ।। songbadprotidinbd.com

  • ০৬-১২-২০১৭
  • 1481017455_5846886f7713a_feni1ফেনী বিশেষ প্রতিনিধিঃ   আজ ৬ ডিসেম্বর ফেনী মুক্ত দিবস । ১৯৭১ সালের এই দিনে পাকিস্তান-হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার-আলবদর বাহিনীকে হটিয়ে ফেনীকে স্বাধীন ঘোষণা করা হয়। সকাল থেকে সশস্ত্র মুক্তিযোদ্ধারা ক্যাপ্টেন জাফর ইমামের নেতৃত্বে দলে দলে ফেনী শহরে প্রবেশ করে ‘জয় বাংলা’ স্লোগান দিতে শুরু করেন।
    ফেনী শহরবাসী ৫ ডিসেম্বর সন্ধ্যা পর্যন্ত পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের এ দেশীয় দোসর রাজাকার-আলবদর বাহিনীর সশস্ত্র মহড়া দেখেছিল। ফলে সকালে ‘জয় বাংলা’ স্লোগান শুনে অনেকেই হকচকিত হয়ে ওঠেন এবং অনেকে মুক্তিযোদ্ধাদের এ স্লোগান প্রথম বিশ্বাসই করতে পারেননি। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অনেকেই পরিচিত মুক্তিযোদ্ধাদের মিছিলে দেখতে পান। তখন লোকজনের ভুল ভাঙতে শুরু করে এবং ধীরে ধীরে মুক্তিযুদ্ধের পক্ষে সাধারণ মানুষ মিছিলে যোগ দিতে শুরু করেন।
    মুক্ত দিবস উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে আজ বুধবার সকাল ১০টায় ফেনীর ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মুক্তিযোদ্ধা সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশে প্রধান অতিথি থাকবেন মুক্তিযুদ্ধের ২ নম্বর সেক্টরের সাব সেক্টর কমান্ডার ও সাবেক মন্ত্রী লেঃ কর্নেল (অব.) জাফর ইমাম বীর বিক্রম। এ ছাড়া প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম,ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী,ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায়,জেলা পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার,সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান বিকম উপস্থিত থাকবেন।ফেনী জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মীর আব্দুল হান্নান সভায় সভাপতিত্ব করবেন।এর আগে সকাল ৯টায় ফেনী জেলা প্রশাসনের আয়োজনে ও স্টার লাইন গ্রুপের সহযোগিতায় জাতীয় পতাকা র‌্যালি শহরের ট্রাংক রোড খেজুর চত্ত্বর থেকে সমবায় সুপার মার্কেট, ফেনী প্রেসক্লাব, ফেনী মডেল থানা ও জেলা কারাগার পর্যন্ত বিস্তৃত হবে। সন্ধ্যায় ফেনীর ঢোলের আয়োজনে অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

    (Visited 19 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *