Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / অর্থ ও বাণিজ্য / ‘ব্যাংকিং তথ্যকণিকা’ নামে মোবাইল অ্যাপস হোস্টিং করেছে বাংলাদেশ ব্যাংক ।। songbadprotidinbd.com

‘ব্যাংকিং তথ্যকণিকা’ নামে মোবাইল অ্যাপস হোস্টিং করেছে বাংলাদেশ ব্যাংক ।। songbadprotidinbd.com

  • ০৩-১২-২০১৭
  • Mobile_Apps20171203194116সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদক : জনসাধারণ যাতে খুব সহজে মোবাইল ব্যবহার করে ব্যাংকিং সেবা পেতে পারে, সে লক্ষ্যে দেশের সব ব্যাংকের এটিএম বুথ ও শাখার ভৌগলিক অবস্থান ও প্রদেয় সার্ভিস সম্পর্কিত তথ্যসহ, ব্যাংকিং কার্যক্রম সম্পর্কিত তথ্যভিত্তিক অ্যানড্রয়েড ‘ব্যাংকিং তথ্যকণিকা’ নামে মোবাইল অ্যাপস হোস্টিং করেছে বাংলাদেশ ব্যাংক।
    বাংলাদেশ ব্যাংকের ইনফরমেশন সিস্টেমস ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট ও ইনোভেশন টিমের উদ্যোগে তৈরি করা হয় অ্যাপসটি।  যা  গুগল প্লে স্টোরে গিয়ে পাওয়া যাবে।

    রোববার বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে এক অনুষ্ঠানে ‘ব্যাংকিং তথ্যকণিকা’ নামে মোবাইল অ্যাপসটি উদ্বোধন করেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির।

    কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক এ কে এম ফজলুল হক মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী, ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামান, নির্বাহী পরিচালকসহ কয়েকটি বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকরা উপস্থিত ছিলেন।

    অনুষ্ঠানটি পরিচালনা করেন ইনফরমেশন সিস্টেমস ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট এর সিস্টেমস ম্যানেজার দেব দুলাল রায়।

    এই মোবাইল অ্যাপস ব্যবহারের মাধ্যমে সহজেই যে কোনো ব্যাংকের এটিএম বুথ, শাখার অবস্থান ও প্রদেয় সার্ভিস সম্পর্কিত প্রয়োজনীয় সকল তথ্য পাওয়া যাবে। এছাড়া, বাংলাদেশ ব্যাংক কর্তৃক প্রদেয় ব্যাংকিং সার্ভিস সম্পর্কিত তথ্য যেমন- প্রাইজবন্ডের ফলাফল, আসল ব্যাংকনোট চেনার উপায়, সঞ্চয়পত্রের ফরম, ইনভেস্টমেন্ট বন্ড, বৈদেশিক মুদ্রা বিনিময়/লেনদেন, পেমেন্ট সিস্টেম এবং সিআইবি বিষয়ক তথ্যসহ এজেন্ট ব্যাংকিং সংক্রান্ত তথ্য মোবাইল অ্যাপসটিতে পাওয়া যাবে।

    (Visited 28 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *