Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / জাতীয় / বাংলাদেশের সব রাষ্ট্রদূত ও হাইকমিশনারকে তিন দিনের জন্য ঢাকায় আনা হচ্ছে ।। Songbad Protidin BD

বাংলাদেশের সব রাষ্ট্রদূত ও হাইকমিশনারকে তিন দিনের জন্য ঢাকায় আনা হচ্ছে ।। Songbad Protidin BD

  • ০৭-১১-২০১৭
  • image-43823সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  বিশ্বের বিভিন্ন দেশে কর্মরত বাংলাদেশের সব রাষ্ট্রদূত ও হাইকমিশনারকে তিন দিনের জন্য ঢাকায় আনা হচ্ছে। চলমান রোহিঙ্গা সংকট ও বর্তমান আন্তর্জাতিক কূটনৈতিক উদ্যোগের নতুন নির্দেশনা দিতেই তাদেরকে নিয়ে সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয়। চলতি মাসের ২৬ থেকে ২৮ নভেম্বর হোটেল সোনারগাঁওয়ে এই সম্মেলনটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ জন্য বিদেশে বাংলাদেশের সব রাষ্ট্রদূত ও মিশন প্রধানদের ঢাকায় আসার বার্তা পাঠানো হয়েছে।

     পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। তিন দিনের এই সম্মেলনে বিভিন্ন সেশনে বৈশ্বিক কূটনীতির বিভিন্ন বিষয়ে আলোচনা হবে। এতে বাংলাদেশের করণীয় নিয়ে যেসব প্রস্তাবনা আসবে, তার প্রেক্ষিতে বাংলাদেশের পরবর্তী কূটনৈতিক তৎপরতা সম্পর্কে নির্দেশনা দেয়া হবে। এতে বিদেশে বাংলাদেশ দূতাবাসগুলোর বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়েও রাষ্ট্রদূতরা আলোচনায় তুলবেন।

    উল্লেখ্য, অতীতে ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্য অঞ্চলভিত্তিক দূতদের নিয়ে আলাদা বৈঠক হলেও সব রাষ্ট্রদূতকে একত্রিত করে কোনো সম্মেলন হয়নি। স্বাধীনতার পর এটি হবে বিদেশস্থ সব দূতকে নিয়ে ঢাকায় প্রথম আনুষ্ঠানিক কোনো সম্মেলন।

    (Visited 66 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *