Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / রাজনীতি / একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ.লীগের ২শ আসনে প্রার্থী চূড়ান্ত! ।। Songbad Protidin BD

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ.লীগের ২শ আসনে প্রার্থী চূড়ান্ত! ।। Songbad Protidin BD

  • ২৩-১০-২০১৭
  • hasina-4সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ২শ সংসদীয় আসনের প্রার্থী মনোনয়ন জরিপ সম্পন্ন করেছে আওয়ামী লীগ। ইতোমধ্যে ওই আসনগুলোয় সম্ভাব্য এমপি প্রার্থীদের বিষয়ে তথ্য চলে এসেছে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। গত বৃহস্পতিবার রাতে গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে দলের সহকর্মীদের কাছে এমনটিই জানিয়েছেন প্রধানমন্ত্রী। বৈঠকে উপস্থিত সূত্র তথ্যটি নিশ্চিত করেছে।

    নাম প্রকাশে অনিচ্ছুক বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের ওই নেতারা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকের একপর্যায়ে বলেন, ইতোমধ্যে ২শ আসনের প্রার্থী জরিপের ফল আমার হাতে এসেছে। মনোনয়ন জরিপে যাদের অবস্থা ভালো না, তারা মনোনয়ন পাবেন না। জরিপের ফল ভালো না হলে অনেক বড় নেতাও মনোনয়নবঞ্চিত হবেন। এ ক্ষেত্রে কারো কোনো তদবির, আবদার আমি শুনব না।

    আওয়ামী লীগ সভাপতি দলের কেন্দ্রীয় নেতাদের প্রতি আহ্বান জানিয়ে আরও বলেন, নিজ নিজ এলাকায় এমপিদের জনপ্রিয়তা বাড়াতে হবে। তৃণমূলের নেতাকর্মী ও সাধারণ জনগণের মন জয় করেই এবার নির্বাচনে জয়ী হতে হবে। ২০১৮ সালের শেষার্ধে অনুষ্ঠিত হতে যাওয়া আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলের কোনো নেতার দায়িত্ব নিতে পারবেন না উল্লেখ করে শেখ হাসিনা বলেন, গত দশম সংসদ নির্বাচনে আমি অনেকের দায়িত্ব নিয়েছি। এবার আর কারো দায়িত্ব নিতে পারব না। আর ৩শ আসনে আমার পক্ষে নির্বাচনের দায়িত্ব নেওয়া সম্ভব নয়। যার যার নির্বাচন তাকে জিতে আসতে হবে।

    একাদশ সংসদ নির্বাচন ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম সংসদ নির্বাচনের মতো হবে না জানিয়ে শেখ হাসিনা বলেন, আগামী নির্বাচন প্রতিযোগিতাপূর্ণ হবে। গত নির্বাচনের মতো সহজ হবে না পাস করা। বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের কয়েক নেতা ২শ আসনের তথ্যটি নিশ্চিত করলেও সংসদীয় বোর্ড ও সভাপতিম-লীর প্রভাবশালী দুই সদস্য সঙ্গে আলাপকালে জানান, প্রধানমন্ত্রী বলেছেন জরিপ চলছে। জরিপের ফল দেখে মনোনয়ন দেওয়া হবে।

    নির্বাচন কমিশনের সূত্রমতে, আগামী বছর অর্থাৎ ২০১৮ সালের অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে অনুষ্ঠিত হওয়ার কথা একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এখন পর্যন্ত ওই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিচ্ছে বিএনপিসহ প্রায় সব রাজনৈতিক দল।

    (Visited 54 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *