Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / বিনোদন / অভিনয় শিল্পীদের হরেক রকম পেশা ।। Songbad Protidin BD

অভিনয় শিল্পীদের হরেক রকম পেশা ।। Songbad Protidin BD

  • ১৯-১০-২০১৭
  • image-52599বিনোদন ডেস্ক: অভিনেতা-অভিনেত্রীরা শুধু অভিনয় দিয়েই কি তাদের জীবনে সফল হয়েছেন? না তারা তাদের জীবনে সফল হয়েছেন নিজেদের ইচ্ছা শক্তি দিয়ে। সবার না হলেও অনেকেরই রয়েছে হরেক রকম পেশা। এই চর্চাটা বাংলাদেশে ইদানিংকালে তুলনামূলক বেড়ে গেছে।

    শোবিজ নিয়েই তারা মেতে থাকতেন। অন্য কিছু করার সময় থাকতো না। বর্তমানে অন্য পেশায় নিজেকে জড়ানো যেন নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। শুধু যে অভিনেতা-অভিনেত্রী কিংবা সংগীত শিল্পী, তা নয়। শিল্প যেন আজকাল আর কারও মূল ও একমাত্র পেশা হওয়ার যোগত্যা রাখে না।

    চিত্রনায়ক আলমগীর: 

    চিত্রনায়ক আলমগীরের পারিবারিকভাবেই রয়েছে পোশাক শিল্পের ব্যবসা। অভিনয়ের ব্যস্ততা হঠাৎ কমিয়ে সেই পেশায় নজর দেন। চলচ্চিত্রের প্রতি নজর ছিল না মাঝে বেশ কয়েকবছর। তার রয়েছে একাধিক গার্মেন্টস।
    নায়ক ফারুক: 

    আরেক নায়ক ফারুকেরও রয়েছে গার্মেন্টস ব্যবসা। সেখানকার ব্যস্ততা মিটিয়ে অভিনয়ে নেই বললেই চলে তিনি।

    ওমর সানি ও মৌসুমী
    রাজধানীর উত্তরায় ৭ নম্বর সেক্টর লেকপাড়ে ১৮ নম্বর সড়কের ৩৯ নম্বর বাড়িতে নতুন রেস্তোরাঁ চালু করেছেন চিত্রতারকা দম্পতি ওমর সানি ও মৌসুমীর ছেলে ফারদীন এহসান স্বাধীন। রেস্তোরাঁর নাম ‘মেরি মন্টানা’।

    আফজাল হোসেন
    জনপ্রিয় অভিনেতা আফজাল হোসেন ‘মাত্রা’ নামে একটি বিজ্ঞাপনী সংস্থার মালিক। এই ব্যবসার সঙ্গে তিনি দীর্ঘদিন ধরে জড়িত। সেই ব্যস্ততার ভিড়ে অভিনয় কিংবা নির্মাণে নামমাত্র সময় দেয়া হয়।

    আফসানা মিমি
    আফসানা মিমিরও রয়েছে ‘কৃষ্ণচূড়া’ নামে একটি প্রডাকশন হাউজ ও একটি স্কুল। সেখানকার ব্যস্ততায় নাকি ফুরসত হয়ে উঠেনা অভিনয়ের।

    বাপ্পারাজ
    একসময়ের জনপ্রিয় নায়ক বাপ্পারাজের দীর্ঘদিন ধরে রয়েছে বায়িং হাউজের ব্যবসা। তা নিয়েই তার সব ব্যস্ততা।

    শাকিব খান
    গত কয়েক বছরে তারকাদের মধ্যে অনেকেই নৃত্যনতুন ব্যবসায় ঝুঁকছেন। তার মধ্যে অন্যতম হচ্ছে শাকিব খান। যমুনা ফিউচার পার্কে ফাস্টফুডের দোকান রয়েছে তার। প্রযোজনা প্রতিষ্ঠানের দিকেও সামনে নজর দেবেন।

    অভিনেতা অপূর্ব
    অভিনেতা অপূর্বর রয়েছে রেস্টুরেন্ট ব্যবসা।

    মাহফুজ আহমেদ
    মাহফুজ আহমেদের ছিল ‘বিলবোর্ড’ ব্যবসা।

    নওশিন-হিল্লোল
    নওশিন-হিল্লোল দম্পতি শুরু করেছিলেন ‘সিগনেচার’ নামে ফ্যাশন হাউস। কিছু দিন যেতে না যেতেই বন্ধ করে দেন সিগনেচার। বর্তমানে অনলাইন ভিডিও পোর্টাল ‘থার্ডবেল’ এর ব্যবসা নিয়ে ব্যস্ত আছেন দুজনেই।

    চিত্রনায়িকা নিপুন
    নারীদের রূপচর্চা বিষয়ক ‘টিউলিপ নেইলস অ্যান্ড স্পা’ নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে ব্যবসায়ী হিসেবে নিজেকে পরিচিত করে তুলছেন চিত্রনায়িকা নিপুন।

    বিপাশা হায়াত ও তৌকির হাসান
    অভিনেত্রী বিপাশা হায়াত ও অভিনেতা তৌকির দম্পতির রয়েছে রিসোর্ট।

    অভিনেত্রী সুজানা জাফর
    অভিনেত্রী সুজানার রয়েছে একটি ফ্যাশন হাউজ।

    অভিনেতা নোবেল
    নোবেল দীর্ঘদিন ধরে রয়েছেন কর্পোরেট পেশায়।
    যখনই মিডিয়ায় নিজেদের জায়গা নড়বড়ে হয়ে যায়। ভিন্ন পেশায় নিজেদের পুরোপুরি জড়িয়ে ফেলেন। এমনটা নিশ্চয়ই সাংস্কৃতিক মাধ্যমের জন্য সুখকর হতে পারে না। কারণ তাতে ক্রমশই মেধাশূন্য হয়ে পড়ছে এ মাধ্যম। আর নিজেদের কাজটাও তো যথাযথভাবে করতে পারেন না।

    এই প্রসঙ্গে চিত্রনায়ক রিয়াজ বলেন, এখন তো আমি অভিনয়ে নিয়মিত নই। তাই অন্যদিকে নজর দিয়েছি। যখন আমার অভিনয়টা মূল ফোকাস ছিল। তখন কিন্তু অন্যদিক খেয়াল করতে পারিনি। একজনের পক্ষে সবকিছু করা সম্ভব নয়। এটা আমি বিশ্বাস করি। কিন্তু যারা অভিনয়ের পাশাপাশি অন্যকিছু করে থাকেন তাদেরও বা কীভাবে দোষ দেবেন। অভিনয়কে বা মিডিয়াকে ভালোবাসে বলেই তো তারা এ মাধ্যমে এসেছেন। কিন্তু জীবন যাপনের জন্য এ পেশার ওপর আসলে ভরসা করা সম্ভব হচ্ছে না। সবারই প্রয়োজনীয়তা একটা সময় শেষ হয়ে যায়। তখনো তো তাদের জীবন যাপন করতে হয়। কীভাবে সম্ভব হবে চলা তখন।

    অপূর্ব বলেন রান্নাবান্না আমার ভালো লাগে। শখ বলা চলে। সেখান থেকে এই রেস্টুরেন্টের প্ল্যানিং। আর সবচেয়ে বড় কথা, এই রেস্টুরেন্ট হয়েছে বন্ধুদের উৎসাহে। ওদের শেয়ারও আছে। শুধু আমার নয় এই ব্যবসা। ওরাই মূলত দেখাশুনা করে। আমি মাঝেমধ্যে সময় দিই। অভিনয়ের ব্যস্ততায় সেখানে সময় দেয়া হয় না। আর যদি অভিনয়ের বাইরে কতটা জরুরি সে প্রশ্ন করা হয়, তাহলে বলব বাংলাদেশের পরিপ্রেক্ষিতে এটা জরুরি। কারণ শুধু অভিনয়ের ওপর নির্ভর করে এখন আর জীবিকা নির্বাহ করা সবার সম্ভব নয়।
    দেশের বড় বড় প্রতিষ্ঠানেও কর্মরত রয়েছেন বেশ কয়েকজন নামী শিল্পী। অনেকে আছেন শিক্ষকতা পেশায়। এমন উদাহরণ যদি টানা হয়, তাহলে তার সংখ্যা আরও অনেক বাড়বে। সিনিয়র থেকে জুনিয়র। সবাই ভিন্ন কোনো পেশার সঙ্গে নিজেকে জড়াচ্ছেন।

    (Visited 32 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *