Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / তিন মাস লন্ডনে চিকিৎসা শেষে দেশে ফিরলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ।। Songbad Protidin BD

তিন মাস লন্ডনে চিকিৎসা শেষে দেশে ফিরলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ।। Songbad Protidin BD

  • ১৮-১০-২০১৭
  • 22339439_2098989066989434_7272250440093786625_oসংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ   তিন মাস লন্ডনে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার ৫টা ৫ মিনিটে তিনি ঢাকা শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দরে অবতরণ করেন। লন্ডনের স্থানীয় সময় মঙ্গলবার রাত ১০টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ২টা ১৫মিনিট) এমিরেটস এয়ারলাইনসের একটি বিমানে (ইকে-৫৮৬) লন্ডন ত্যাগ করেন।

    এদিকে খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে বিকেল সাড়ে ৩টা থেকেই বিমান বন্দর এলাকায় অবস্থান নেন দলটির নেতাকর্মীরা। দলের শীর্ষ নেতা থেকে শুরু করে ঢাকা ও এর আশেপাশের এলাকার নেতাকর্মীরাও এই অভ্যর্থনায় অংশ নেন।

    বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে নানা রঙের ব্যানার ফেস্টুন হাতে নিয়ে রাস্তার পাশে মানবপ্রাচীর তৈরি করেন তারা। বিএনপি চেয়ারপারসনকে এক নজর দেখতে সাধারণ জনতাও অংশ নেন বিএনপির এই অভ্যর্থনায়।

    চিকিৎসার জন্য লন্ডনে তিন মাসের বেশি সময় অবস্থান করলেও রাজনৈতিকভাবে খালেদা জিয়ার এই সফরের গুরুত্ব রয়েছে বলে মনে করেন দলটির নেতাকর্মীরা। দলের ভবিষ্যৎ পরিকল্পনা ও কয়েকটি বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েই বিএনপি চেয়ারপারসন দেশে ফিরলেন- এমনটাই মনে করছেন সংশ্লিষ্টরা।

    নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত হয়ে গুলশানের বাসভবন ফিরোজাতে যাবেন খালেদা জিয়া। দীর্ঘ যাত্রার এই ধকল সামলাতে বাসায় পৌঁছে তিনি বিশ্রাম নেবেন। শারীরিক অবস্থা ভালো থাকলে দলের শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলতে পারেন তিনি।

    22496300_2098988936989447_105252508781723372_oএদিকে বৃহস্পতিবার থেকেই তিনি ব্যস্ত সময় কাটাবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। বৃহস্পতিবার পুরান ঢাকার আলিয়া মাদ্রাসার মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে হাজিরা দিতে যাবেন তিনি। এরপরই দলীয় কর্মপন্থা ঠিক করতে নেতাদের সঙ্গে বৈঠক করবেন খালেদা জিয়া। পাশাপাশি দল ও জোটের নেতাদের সঙ্গে বৈঠক করতে পারেন।

    চারটি মামলায় আদালতের গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়েই খালেদা জিয়া দেশে ফিরেছেন। এজন্য আইনি বিষয়গুলো দ্রুত সমাধানের চেষ্টা করবেন তিনি। অন্ততপক্ষে মামলাগুলোর বিষয়ে আপডেট নেয়া, মামলার পরিস্থিতি, কোন মামলায় হাজিরা দিতে হবে এসব বিষয়ে দলীয় আইনজীবীদের সঙ্গে পরামর্শ করবেন। এক্ষেত্রে এই পরামর্শসভা আগামী সপ্তাহের শুরুতেই অনুষ্ঠিত হতে পারে বলে দলীয় নেতারা জানিয়েছেন।

    চিকিৎসার জন্য গত ১৫ জুলাই খালেদা জিয়া লন্ডন যান। বড় ছেলে তারেক রহমানের বাসায় ছিলেন তিনি। ঈদও করেন সেখানে।

    (Visited 16 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *