Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / ‘ডিজিটাল মার্কেটিং স্ট্রেটেজি ফর বিজনেস’ সেমিনার ১১ নভেম্বর ।। Songbad Protidin BD

‘ডিজিটাল মার্কেটিং স্ট্রেটেজি ফর বিজনেস’ সেমিনার ১১ নভেম্বর ।। Songbad Protidin BD

  • ১২-১০-২০১৭
  • image-52067সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদক: বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ডিজিটাল মার্কেটিং স্ট্রেটেজি ফর বিজনেস’ শীর্ষক সেমিনার।

    রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশে (কেআইবিসি থ্রি ডি সেমিনার হল) দুপুর ৩টা থেকে রাত ৮ টা পর্যন্ত এই সেমিনার অনুষ্ঠিত হবে।

    একটি পণ্য বা সেবা তৈরির পর কোনো প্রতিষ্ঠানের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো সেটি গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়া। আর এই কাজটি সহজে করার জন্য প্রতিষ্ঠানগুলো নির্ভর করে থাকে বিজ্ঞাপনের উপর। তথ্য প্রযুক্তির বিকাশের এই যুগে বর্তমান সময়ে ডিজিটাল মার্কেটিংকে বলা যায় একটি কোম্পানি, কোম্পানির পণ্য বা সেবার প্রচার ও প্রসারের জন্য অন্যতম প্রধান হাতিয়ার। মানুষের দৈনন্দিন কাজের পাশাপাশি একটি বড় সময় কাটছে ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে। ফলে বিজ্ঞাপনদাতাদের চাহিদায়ও এসেছে পরিবর্তন। এখন বিজ্ঞাপন প্রদর্শনের জন্য তাদের পছন্দের শীর্ষে আছে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম, গুগল, ইউটিউব,সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, গুগল অ্যাডওয়ার্ড, অ্যাপ প্রভৃতি। এক কথায় যা ‘ডিজিটাল মার্কেটিং’। আর ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে একজন উদ্যোক্তা কিংবা প্রফেশনাল কিভাবে তার প্রতিষ্ঠানের উন্নয়নের পথকে আরও সুগম করতে পারে, সেই লক্ষ্যকে সামনে নিয়েই বাংলাদেশ ইনোভেশন ফোরামের এই আয়োজন।

    সেমিনারটিতে সন্মানিত রিসোর্স পার্সন হিসাবে উপস্থিত থাকবেন ম্যাগনিটো ডিজিটালের সিইও রিয়াদ শাহির, ওয়েবেবল ডিজিটালের আর্ট ডিরেক্টর এবং অ্যাকাউন্ট ম্যানেজার অভিক ইসলাম, উইজার্ড অ্যাড নেটওয়ার্ক’র লিড অপারেশনস ইমতিয়াজ আহমেদ, পিকাবো ডটকমের সিনিয়র ম্যানেজার অফ টেকনোলোজি মরিন তালুকদার, ইথার টেকনোলজি’ির কো-ফাউন্ডার এবং সিইও সাদাব মাহবুব।

    সেমিনারটিতে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করতে হবে। বাংলাদেশ ইনোভেশন ফোরামের ওয়েবসাইটের মাধ্যমে (www.bif.org.bd) রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

    বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, ‘স্বল্প বাজেটের বিজ্ঞাপনে অনেক মানুষের কাছে পৌঁছানো যায় এবং নির্দিষ্ট ভোক্তা শ্রেণিকে লক্ষ্য করে বিজ্ঞাপন প্রচার করা যায় বলে বর্তমান সময়ে ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি বড় প্রতিষ্ঠানগুলোও ডিজিটাল মার্কেটিংয়ে আগ্রহী হচ্ছে। তাই এন্ট্রাপ্রেনার এবং প্রফেশনাল এই দুয়ের মাঝেই প্রয়োজন ডিজিটাল মার্কেট সম্পর্কে বিস্তারিত ধারণা নেওয়া। এসকল বিষয়কে লক্ষ্য রেখেই বাংলাদেশ ইনোভেশন ফোরামের এই আয়োজন।

    বাংলাদেশ ইনোভেশন ফোরাম কতৃক আয়োজিত এই সেমিনারের সহযোগিতায় আছে লিডসফট, রিটসঅ্যাড, ইউনিভার্সিটি অফ গ্লোবাল ভিলেজ এবং ই-সফট।

    (Visited 13 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *