Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / সারাবাংলা / চট্টগ্রাম / মিয়ানমার থেকে সাঁতরে বাংলাদেশে ১১ রোহিঙ্গা ।। Songbad Protidin BD

মিয়ানমার থেকে সাঁতরে বাংলাদেশে ১১ রোহিঙ্গা ।। Songbad Protidin BD

  • ১২-১০-২০১৭
  • image-51995কক্সবাজার প্রতিনিধি: মিয়ানমার থেকে রোহিঙ্গাদের জনস্রোত যেন থামছেই না। কেউ নৌকায়, কেউ স্থল সীমান্তে পায়ে হেঁটে, কেউবা আসছেন সাঁতরে। এবার প্লাস্টিকের গ্যালন ধরে সাঁতার কেটে নাফ নদী পেরিয়ে বাংলাদেশে পৌঁছেছেন ১১ রোহিঙ্গা যুবক।

    তাদের চোখে মুখে এখনও ভয়ার্ত চাহনী। এখনও বর্মী সেনাদের গণহত্যা অব্যাহত আছে বলে জানিয়েছেন এই ১১ যুবক।

    এই ১১ রোহিঙ্গাদের উদ্ধার করেছে কোস্টগার্ডের শাহপরীর দ্বীপ স্টেশন কর্মীরা। জানতে চাইলে স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার জাফর ইমাম সংবাদ মাধ্যমকে জানান, বুধবার বেলা সাড়ে ১১টার দিকে তারা কক্সবাজারের টেকনাফ উপজেলায় শাহপরীর দ্বীপ থেকে ১১ রোহিঙ্গাকে উদ্ধার করেন।

    রোহিঙ্গাদের কাছে তাদের বর্ণনা শুনে তিনি বলেন, ‘এই রোহিঙ্গারা গ্যালনে ভর দিয়ে নাফ নদী সাঁতরে এসেছেন। তারা মিয়ানমার দিক থেকে এসে শূন্যরেখা অতিক্রম করে বাংলাদেশের সীমানায় ঢুকে পড়েন। কোস্টগার্ড সদস্যরা তাদের উদ্ধার করে কূলে নিয়ে আসে।’

    বাংলাদেশে পৌঁছেই তারা মিয়ানমারের সেনাদের অব্যাহত গণহত্যার কথা কোস্টগার্ডকে জানায়। তাদের বরাত দিয়ে জাফর ইমাম আরো বলেন, ‘মিয়ানমারে এখনও রোহিঙ্গাদের ওপর দমন-নিপীড়ন অব্যাহত রয়েছে। বুধবার সকালেও সেদেশের সেনাবাহিনী ও তাদের মদদপুষ্ট লোকজন মংডু শহরের আশপাশের রোহিঙ্গা অধ্যুষিত গ্রামগুলোয় সহিংসতা চালিয়েছে বলে পালিয়ে আসা রোহিঙ্গারা জানিয়েছেন।’

    উদ্ধারকৃত রোহিঙ্গা যুবকদের বিজিবি’র কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

    উল্লেখ্য, গত এক মাসে রাখাইনের মিয়ানমারের সেনাবাহিনীর নিপীড়নের মুখে প্রায় সাড়ে পাঁচ লাখ রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এ নিয়ে বিশ্ব শক্তির চাপের মুখে আছে মিয়ানমার। কিন্তু বিশ্ব শক্তিকে কোনও ধরণের পাত্তা দিতে নারাজ তারা। অব্যাহতভাবে আরাকান অঞ্চলে নির্যাতন নিপীড়ন ও গণহত্যা চালিয়ে যাচ্ছে মিয়ানমার।

    (Visited 13 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *