Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / সারাদেশে বিএনপির বিক্ষোভ, অাটক ১৫০।। Songbad Protidin BD

সারাদেশে বিএনপির বিক্ষোভ, অাটক ১৫০।। Songbad Protidin BD

  • ১১-১০-২০১৭
  • image-51955সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ১৪৮ জন নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বুধবার দেশব্যাপী কর্মসূচি পালনকালে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে আহত হয়েছে কমপক্ষে ৫০ জন। এসময় আটক করা হয়েছে অন্তত ১৫০ জনকে। দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে।

    নোয়াখালীতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়েছে পুলিশ।

    বুধবার সকাল থেকে রাজধানী ঢাকার বাইরে, নরসিংদী, গাজীপুর, খুলনা, টাঙ্গাইল, রংপুর, বগুড়া, রাজশাহী, নাটোর, বাগেরহাট, চট্রগ্রাম, নোয়াখালি, ফেনী, কুমিল্লা, সিলেট, ও যশোরে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে দলটির নেতাকর্মীরা।

    এদিকে বিক্ষোভকে ঘিরে বিভিন্ন স্থানে পুলিশের সাথে সংঘর্ষ হয়েছে। এর মধ্যে নোয়াখালী শহরের রশিদ কলোনি এলাকায় পুলিশের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে জেলা যুবদলের সভাপতি মাহবুল আলম আলো ও সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি জসীম উদ্দিনসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

    বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা জেলা শহর মাইজদীতে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। পরে সকাল ১১টার দিকে পুনরায় শহরের রশিদ কলোনি এলাকায় বিক্ষোভ মিছিল বের করলে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

    এসময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়লে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শর্টগানের কয়েক রাউন্ড রাবার বুলেট ছোঁড়ে। সংঘর্ষে ৩ পুলিশ সদস্য ও বিএনপির ১৭ নেতাকর্মী আহত হয়েছেন। এসময় কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে।

    সুধারাম মডেল থানার ওসি আনোয়ার হোসেন জানান, শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সকল ধরনের মিছিল করতে নিষেধ করা হয়েছে। পুলিশের বাধা অতিক্রম করে মিছিলের মাধ্যমে শহরে বিশৃঙ্খলা সৃষ্টি করায় পুলিশ তাদের বাধা দিলে বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এতে ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন।

    টাঙ্গাইলে পুলিশের বাধা উপেক্ষা করে বিক্ষোভ করেছে বিএনপি নেতাকর্মীরা। গাইবান্ধায় পুলিশের বাধার মুখে পড়ে পুলিশের সাথে সংঘর্ষে বিএনপির কমপক্ষে পাঁচ নেতাকর্মী আহত হয়।

    অন্যদিকে রাজশাহী মহানগরে বিক্ষোভ করেছে বিএনপি। এই প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু, সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপি সভাপতি ও বর্তমান মেয়র জনাব মোসাদ্দেক হোসেন বুলবুল ও পরিচালনা করেন রাজশাহী মহানগর বিএনপি সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।

    (Visited 8 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *