Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / বুধবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ডেকেছে বিএনপি – Songbad Protidin BD

বুধবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ডেকেছে বিএনপি – Songbad Protidin BD

  • ১০-১০-২০১৭
  • 1462519013সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে ঢাকা মহানগরসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে বিএনপি।

    সোমবার বিকেলে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

    তিনি বলেন, কুমিল্লার জেলা জজ আদালতে দেশের বৃহত্তম রাজনৈতিক দলের প্রধান বিএনপি চেয়ারপার্সন ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত একটি মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক প্রতিহিংসার জেরে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

    যুক্তরাষ্ট্রে বসে শেখ হাসিনা বলেছিলেন-‘বিএনপি’র সঙ্গে আর কোনো সংলাপ বা সমঝোতা হবে না’।

    বিএনপির এই নেতা বলেন, সম্প্রতি দেশের সর্বোচ্চ আদালতের ওপর সরকারের যে আক্রমণ তার প্রথম নমুনা আজ আমরা বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির মধ্য দিয়ে প্রত্যক্ষ করলাম। নিম্ন আদালতকে কব্জায় নেয়ার পর এখন সর্বোচ্চ আদালতকে নিয়ন্ত্রণে নেয়ার প্রচেষ্টা চালাচ্ছে সরকার।

    পরিকল্পিতভাবে ২০১৪ সালের ৫ জানুয়ারী ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে একক নিয়ন্ত্রিত রাষ্ট্রব্যবস্থাকে কায়েম নিশ্চিত করতে বিএনপিসহ সরকারবিরোধী দলগুলোকে প্রধান সমস্যা হিসেবে চিহ্নিত করে সরকার তা নিশ্চিহ্ন করার জন্য সর্বশক্তি নিয়োগ করেছে। সেই লক্ষ্য পূরণে গণতান্ত্রিক রাষ্ট্রের স্বাধীন স্তম্ভ হিসেবে বিবেচিত সর্বোচ্চ আদালতকে বলপ্রয়োগের মাধ্যমে কব্জায় নিতে মরিয়া হয়ে উঠেছে বর্তমান শাসকগোষ্ঠী।

    রিজভী বলেন,  দেশবাসী জানে-দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চোখে অস্ত্রোপচার হয়েছে, তিনি এখনও লন্ডনে চিকিৎসাধীন। চিকিৎসকের পরামর্শক্রমে চিকিৎসা শেষে তিনি যথাসময়ে দেশে ফিরবেন। তার ফেরার সময়ও প্রায় আসন্ন। আর ঠিক এই মূহুর্তে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির ঘটনা সম্পূর্ণরুপে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও প্রতিহিংসামূলক। এর মাধ্যমে দেশে সরকারের সৃষ্ট বিভেদ-বিভাজনের রাজনীতিকে আরো তীব্রতর করা হলো।

    তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সনকে মানসিকভাবে দুর্বল করতে সরকারের এহেন প্রচেষ্টা ব্যর্থতায় পর্যবসিত হবে। বাংলাদেশের গণতন্ত্রকামী জনগণ জাতীয়তাবাদী শক্তির প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র ও কুটকৌশলের মাধ্যমে তাকে হেনস্তার সকল অপচেষ্টা রুখে দিবে ইনশাল্লাহ।

    দেশনেত্রী বেগম খালেদা জিয়া ক্রান্তিকালে দেশ ও জনগণের সাথে সবসময় পাশে থেকেছেন। বেগম জিয়ার বিরুদ্ধে সরকারের কোনো অশুভ পরিকল্পনা সফল হবে না। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র পক্ষ থেকে আমি বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের জোর দাবি করছি।

    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা আবদুস সালাম, হাবিব উন নবী খান সোহেল, মুনির হোসেন, কাজী আবুল বাসার, অামিনুল ইসলাম প্রমুখ।

     

    সংবাদ প্রতিদিন বিডি/ sahedur alom 

    (Visited 13 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *