Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / বিনোদন / জন্মদিনে জেমস – Songbad Protidin BD

জন্মদিনে জেমস – Songbad Protidin BD

  • ০২-১০-২০১৭
  • jemsসংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ   গানের জন্য বাবার সঙ্গে অভিমান করে ঘর ছেড়েছিল এক কিশোর। এরপর গানকে লালন করেছেন মনের মধ্যে। একসময় সাফল্য নিজে এসে ধরা দিয়েছে তার কাছে। আজ ২ অক্টোবর সেই কিশোরের ৫৩তম জন্মদিন।

    যার কথা বলছি তিনি দেশের জনপ্রিয় ব্যান্ডদল ব্যান্ড নগর বাউল-এর কর্ণধার এবং ভোকালিস্ট মাহফুজ আনাম। যিনি জেমস নামেই উপমহাদেশে পরিচিত। কিংবদন্তি এই রকস্টার শুধুই জেমস নামে নন, ভক্তদের কাছে তিনি আবার শুধুই গুরু।

    ১৯৬৪ সালের এই দিনে পৃথিবীতে এসেছিলেন জেমস। জেমসের জন্ম নওগাঁয়, তবে তিনি বেড়ে উঠেছেন চট্টগ্রামে। সেখানে থাকা অবস্থায় জেমস ব্যান্ড সংগীতের প্রেমে পড়েন। কিন্তু সরকারি কর্মচারী বাবার ছেলের সেই প্রেমে সাড়া ছিল না। ক্লাস নাইনে পড়া অবস্থায় বাবা যখন বুঝলো ছেলের দ্বারা পড়াশোনা সম্ভব নয় তখন ঘর থেকে বের করে দেয়া হয় জেমসকে।

    এই জেমসের নতুন ঠিকানা হয় চট্টগ্রামের আজিজ বোর্ডিং। আর এই আজিজ বোর্ডিং হয়ে ওঠে তার গানের জগত। সেখানে থেকেই তার সঙ্গীতের ক্যারিয়ার শুরু হয়। কিছু বন্ধুদের নিয়ে তিনি প্রতিষ্ঠা করেন ফিলিংস নামক একটি ব্যান্ড।

    ব্যান্ডের প্রধান গিটারিস্ট ও ভোকাল হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করেন। চট্টগ্রাম থেকে শুরু হওয়া ব্যান্ডদল ফিলিংস-এর মাধ্যমে তিনি প্রথমে খ্যাতি অর্জন করেন। বাংলাভাষায় তিনিই প্রথম সাইকিডেলিক রক শুরু করেন।

    পরবর্তীতে জেমস ফিলিংস ব্যান্ডের নাম পরিবর্তন করে নতুন নাম দেন নগর বাউল। আর সেই নগর বাউল থেকেই জেমস বাংলা ব্যান্ড সংগীতে সৃষ্টি করেছেন ইতিহাস। জন্ম দিয়েছেন বহু জন্মপ্রিয় অনেক গান।

    গিটার বাজানোতেও দারুণ পটু নগর বাউলের জেমস শুধু বাংলাদেশেই তুমুল জনপ্রিয় নয়। ভারতেও রয়েছে তার জনপ্রিয়তা। কণ্ঠ দিয়েছেন বলিউড গানে। জেমস সংগীতশিল্পী হলেও করেছেন মডেলিং। ফটোগ্রাফার হিসাবেও রয়েছে খ্যাতি। এছাড়া জেমস রেড ডট এন্টারটেইনমেন্ট নামক একটি প্রডাকশন হাউস পরিচালনা করেন।

    (Visited 35 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *