Templates by BIGtheme NET
Home / সারাবাংলা / ঢাকা / মুন্সীগঞ্জে পোশাক কারখানায় আগুন, নিহত ৬ – Songbad Protidin BD

মুন্সীগঞ্জে পোশাক কারখানায় আগুন, নিহত ৬ – Songbad Protidin BD

  • ২০-০৯-২০১৭
  • image-50236মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ সদর উপজেলায় একটি পোশাক কারখানায় আগ্নিকাণ্ডে নারীসহ ছয় শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার সকাল পৌনে ১০টার দিকে উপজেলার চরমুক্তারপুরে আইডিয়াল টেক্সটাইল মিলে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

    নিহতদের মধ্যে তিনজনের নাম জানা গেছে। তারা হলেন- নাজমুল (২০), ইসরাত (১৮) ও উজ্জ্বল (২০)। আরো কয়েকজন শ্রমিককে নিখোঁজ। ফলে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

    বিষয়টি নিশ্চিত করে মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জয়নাল আবেদীন জানান, মিলের দ্বিতীয় তলায় সকালে রাসায়নিক ব্যবহার করে স্যাম্পল তৈরির কাজ চলছিল। পাশেই চলছিল ওয়েলডিংয়ের কাজ। এক পর্যায়ে ওয়েলডিংয়ের ফুলকি থেকে পাশের কেমিকেলের গুদামে আগুন লেগে যায়। পরে তা কারখানার বিভিন্ন অংশে ছড়িয়ে পড়ে।

    খবর পেয়ে মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ইতিমধ্যে আগুন নিয়ন্ত্রণে এলেও ভেতরে ডাম্পিংয়ের কাজ চলছে। ভেতরে আরো কেউ হতাহত আছেন কি না, তাও দেখা হচ্ছে।

    জয়নাল বলেন, কেমিকেলের গুদামে আগুন লাগার পর গ্যাসের সৃষ্টি হয়। আর তাতেই মৃত্যু হয় ছয় শ্রমিকের। তাদের কেউ পুড়ে মারা যাননি। আগুনে ওই কারাখানার ব্যাপক ক্ষতি হয়েছে।

    এদিকে, ঘটনার পারপরই জেলা প্রশাসক শায়লা ফারজানা ঘটনাস্থাল পরিদর্শন করেন। তার নির্দেশে আইডিয়াল টেক্সটাইল মিলের জিএমসহ চার কর্মকর্তাকে আটক করে পুলিশ। কারখানার বাইরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়ন করা হয়েছে।

    নিহত শ্রমিকদের দাফনের জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে সহায়তার ঘোষণা দেয়া হয়েছে বলে কর্মকর্তারা জানান।

    (Visited 10 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *