Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আইন ও অপরাধ / ভুয়া পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট তৈরি চক্রের ৪ সদস্য গ্রেফতার – Songbad Protidin BD

ভুয়া পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট তৈরি চক্রের ৪ সদস্য গ্রেফতার – Songbad Protidin BD

  • ১৭-০৯-২০১৭
  • 6-1সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে জালিয়াতি চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে। তারা ভুয়া পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট তৈরি করে জালিয়াতি করত।

    গত ১৬ সেপ্টেম্বর’১৭ রাজধানীর বিভিন্ন এলাকা হতে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- ১। মোসলেম মিয়া, ২। শাহ আলম কবির, ৩। আশিকুর রহমান ও ৪। মোঃ আব্দুর রহিম।

    আজ ১৭ সেপ্টেম্বর’১৭ সকাল সাড়ে ১১ টায় ডিএমপি মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিং এ এমনটি জানালেন ডিএমপি’র যুগ্ম পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আবদুল বাতেন পিপিএম।

    তিনি আরও জানান- বর্তমানে অনলাইন, জেলা, থানা ও ডিএমপি’র ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট দেয়া হয়। আমরা যে চক্রটিকে গ্রেফতার করেছি তারা জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, দেশের বিভিন্ন থানার এবং মন্ত্রণালয়ের নকল সীল ব্যবহার ও সরবরাহকারী জালিয়াতি করে আসছে। তারা বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান ও ট্রাভেল এজেন্সীর চাহিদার পরিপ্রেক্ষিতে অর্থের বিনিময়ে এ ধরনের কর্মকান্ড করে থাকে। প্রাথমিকভাবে জানা যায় মানবপাচারকারী বা দালাল চক্রের সদস্যরা প্যাকেজ আকারে স্বল্প ও অশিক্ষিত মানুষের কাছ থেকে প্রতিটি পুলিশ ক্লিয়ারেন্সের জন্য ১০ হাজার টাকা করে নিত এবং এ চক্র তাদের চাহিদা অনুযায়ী জাল পুলিশ ক্লিয়ারেন্স বানিয়ে দিত। সুত্র ঃ ডিএমপি নিউজ

    (Visited 16 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *