Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / রাজনীতি / রো‌হিঙ্গা‌দের সহায়তার না‌মে চাঁদাবা‌জি সহ্য করা হ‌বে নাঃ ওবায়দুল কাদের – Songbad Protidin BD

রো‌হিঙ্গা‌দের সহায়তার না‌মে চাঁদাবা‌জি সহ্য করা হ‌বে নাঃ ওবায়দুল কাদের – Songbad Protidin BD

  • ১৫-০৯-২০১৭
  • image-49731সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদক: রোহিঙ্গা শরণার্থীদের সহায়তার নামে চাঁদাবাজি সহ্য করা হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

    শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলটির ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির বৈঠকে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

    ওবায়দুল কা‌দের বলেন, রোহিঙ্গাদের সাহায্যের জন্য চাঁদাবাজির মহোৎসব যেন না হয়, সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে।এক্ষেত্রে চাঁদাবাজি বা জোর-জবরদস্তি সহ্য করা হবে না।এটি তো মানবিক ব্যাপার, যারা স্বেচ্ছায় সাহায্য করবে সেটি আমরা গ্রহণ করবো।

    বিএনপির ত্রাণ কার্যক্রমে বাধা দেয়ার অভিযোগের বিষয়ে তিনি বলেন, বিএনপি তো ত্রাণ দিতে যায় না, তারা যায় কয়েকটা নিউজ আর ছবির জন্য যায়। কয়েকটা ট্রাক সাজিয়ে নিয়ে গিয়েছিল। এর ভেতরে কি আছে, না আছে অনেক কথাই আছে। এসব আমি বলতে চাই না। অনেক কিছু থাকলেও থাকতে পারে। এতে বিস্মিত হওয়ার কিছু নেই।

    শৃঙ্খলা না মানায় বিএনপি বাধার সম্মুখীন হয়েছে ইঙ্গিত করে তিনি বলেন, একটা রুলস আছে, জেলা প্রশাসকের নেতৃত্বে কমিটির মাধ্যমে সবাই ত্রাণ দিচ্ছে।
    প্রধানমন্ত্রীসহ আমি নিজেও সেভাবে দিয়েছি। কিন্তু বিএনপি নিয়ম মানতে চায় না।

    কাদের বলেন, তারা নিয়ম মানলে তারা যাওয়ার আগেই ত্রাণ পৌঁছে যেত। এটা মানবিক সাহায্যের বিষয়, এখানে আমরা রাজনীতি করবো কেন? লাখ লাখ মানুষের এই সংকট আমরা একা মোকাবেলা করবো সেটাতো ভাবিনি। কেনো আমরা সেখানে অমানবিক আচরণ করবো? বিএনপি সেখানে রাজনীতি নিয়ে গেছে। না হলে নিয়ম মানবে না কেন?

    রোহিঙ্গাদের ত্রাণ দিতে গেলে নিজেদের নিরাপত্তার বিষয়টাও দেখা প্রয়োজন জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনারা কি ভাবতে পারছেন ওখানে কি ভয়াবহ অবস্থা? সেখানে সব না খাওয়া লোক। আমি সেখানে কয়েকবার গিয়েছি, ঢাকায় বসে সেই বাস্তবতা উপলব্ধি করা যায় না।

    তিনি বলেন, বিএনপি নেতাদের তো সিকিউরিটির ব্যাপার আছে। ওখানকার না খাওয়া লোকেরা যদি জানে যে এই ট্রাকে খাদ্য আছে? তাহলে সব লুটপাট হয়ে যেতো। যারা বিতরণ করতে যেতো, তারাও নাজেহাল হতেন।

    দলের দুর্যোগ ও ত্রাণ উপকমিটি আগামী শীতকে সামনে রেখে ২০ হাজার কম্বল রোহিঙ্গাদের মধ্যে বিতরণ করবে বলে জানান কাদের।

    আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে এসময় আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।

    (Visited 15 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *