Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / লাইফস্টাইল / পূজার আগে ত্বকের যত্ন – Songbad Protidin BD

পূজার আগে ত্বকের যত্ন – Songbad Protidin BD

  • ১৪-০৯-২০১৭
  • image-49497লাইফস্টাইল ডেস্ক: আর ক’দিন বাদেই হিন্দু ধর্মালম্বীদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গা পূজা। এ উপলক্ষ্যে ইতিমধ্যে অনেকেই নতুন পোশাক ও সাজগোজের বাহারি জিনস কিনে ফেলেছেন। কিন্তু উৎসবের আগে ত্বকের পরিচর্যা ঠিকভাবে না করলে, পূজার সময় যতই ভালো পোশাক পরুন না কেন, আপনাকে বেমানান লাগবে। সেই জন্য এই সময় ত্বকের বিশেষ যত্ন নেয়া ভীষণভাবে জরুরি। আর কীভাবে ত্বকের যত্ন নেবেন তা জেনে নিন আজকের এই প্রতিবেদন থেকে।

    যেহেতু এখন গরম পড়ছে তাছাড়া বাইরেও প্রচণ্ড রোদ, সে জন্য আমাদের শরীরের সাধারণ আর্দ্রতা ধীরে ধীরে কমে যাচ্ছে। এ জন্য প্রথমেই বলি বিভিন্ন ধরনের ফল, তাজা শাক-সবজি ও প্রচুর পরিমাণে পানি খাওয়া দরকার। সুষম স্বাস্থ্যকর খাবারের কোনো বিকল্প হয় না। স্বাস্থ্যকর ও পেলব ত্বক পেতে সেই কারণে পুষ্টিকর এবং সুষম খাবার খাওয়া জরুরি।

    আর হ্যাঁ, ত্বকের যত্ন নেয়ার প্রথম পদক্ষেপ হলো ত্বককে সব সময় পরিষ্কার ও দূষণমুক্ত রাখা। তারই সাথে ত্বকে স্বাভাবিক আর্দ্রতা বজায় রাখতে হবে। বাইরে থেকে ফিরেই ত্বক পরিষ্কার করে নেবেন। এছাড়া রাতে ঘুমাতে যাওয়ার আগেও ত্বক ভালোভাবে পরিষ্কার করে ভিটামিন-ই সমৃদ্ধ ক্রিম লাগিয়ে নিন। এতে করে আপনার ত্বক সতেজ দেখাবে।

    এছাড়া ত্বকের উজ্জলতা বাড়াতে টক দই ২ টেবিল চামচ এবং লেবুর রস ২ চা চামচ একসঙ্গে মেখে মুখে, গলায় ও হাতে দিয়ে পাঁচ মিনিট রেখে ধুয়ে ফেলুন। আর ত্বক গভীরভাবে পরিষ্কার করতে ত্বক টক দই ১ টেবিল চামচ এবং ওটমিল ২ টেবিল চামচ কিছুক্ষণ মিশিয়ে রেখে দিন। তারপর ত্বকে লাগিয়ে আবার কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন।

    উৎসবের ঠিক দুইদিন আগে ত্বকের সৌন্দর্য্যে ফেশিয়ালটি করে ফেলুন। এ ক্ষেত্রে ক্লিনজিং ফেশিয়াল ভালো হবে। এতে ত্বক পরিষ্কার হবে এবং ব্রণ কম উঠবে। পার্লারে যাওয়ার প্রয়োজন নেই। বাড়িতেই করতে পারেন। এতে ত্বকের হারানো উজ্জলতা ফিরে আসবে।

    মুখের যত্ন তো থাকবেই, তবে সেই সাথে নিন হাত-পায়ের যত্ন। নিয়মিত ম্যানিকিওর-পেডিকিওরের মাধ্যমে পরিচ্ছন্ন রাখুন হাত-পা। আর ত্বকের কালচে ভাব দূর করতে কাঁচা দুধ ও মধু মেখে ৫ মিনিট পর গোসল করে ফেলুন। এতে রোদে পোড়া ভাব দূর হবে। ফলে ত্বক উজ্জল দেখাবে।

    (Visited 17 times, 2 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *