Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / রাজশাহীতে ‘নব্য জেএমবির’ তিন সদস্য গ্রেফতার – Songbad Protidin BD

রাজশাহীতে ‘নব্য জেএমবির’ তিন সদস্য গ্রেফতার – Songbad Protidin BD

  • ১২-০৯-২০১৭
  • image-49439রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়া উপজেলা থেকে ‘নব্য জেএমবির’ তিন সদস্যকে গ্রেফতারকরেছে পুলিশ। সোমবার রাত ২টার দিকে উপজেলার বানেশ্বর বাজারের একটি ছাত্রাবাস থেকে তাদের গ্রেফতারকরা হয়। পুঠিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) প্রণয় কুমার প্রামানিক এ তথ্য নিশ্চিত করেছেন।

    গ্রেফতাররা হলেন- জেলার বাগমারা উপজেলার জামলই গ্রামের আবদুস সালামের ছেলে আবদুল্লাহ আল কাদি (২৮) ও পূর্ব দৌলতপুর গ্রামের আলেফ উদ্দিনের ছেলে সোহেল রানা (২২) ও দুর্গাপুর উপজেলার নওপাড়া গ্রামের মজিবুর রহমানের ছেলে মোস্তাফিজুর রহমান (২৪)।

    এদের মধ্যে কাদি নাটোরের এনএস কলেজ, সোহেল রাজশাহী কলেজ এবং মোস্তাফিজুর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানিয়েছে পুলিশ। সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা পুরনো একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে সোমবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। পরবর্তীতে জিজ্ঞাসাবাদের জন্য তাদের রিমান্ডের আবেদন করা হবে বলেও জানিয়েছে পুলিশ।

    মামলাটির তদন্ত কর্মকর্তা এসআই প্রণয় কুমার প্রামানিক বলেন, মামলারা এজাহারে এই তিন আসামির নাম উল্লেখ ছিল না। তবে তদন্তে নেমে ওই মামলার ঘটনার সঙ্গে তাদের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। এ কারণে তাদের গ্রেফতারকরা হয়েছে। গ্রেফতারসময় তারা সাংগঠনিক বৈঠক করছিলেন। এরা সবাই নব্য জেএমবির সদস্য বলেও দাবি করেন এসআই প্রণয়।

    তবে গ্রেফতাররা পুলিশের কাছে নিজেদের ইসলামী ছাত্রশিবিরের নেতা হিসেবে পরিচয় দিয়েছেন। এসআই প্রণয় কুমার জানান, আবদুল্লাহ আল কাদি নিজেকে ইসলামী ছাত্রশিবিরের পুঠিয়া উপজেলা শাখার সেক্রেটারী, সোহেল রানা ক্যাশিয়ার, ও মোস্তাফিজুর রহমান প্রচার সম্পাদক বলে দাবি করেছেন। তবে গ্রেফতাররা নব্য জেএমবির সদস্য বলে ঢাকা থেকে তথ্য এসেছে বলেও জানান এসআই প্রণয়।

    তিনি বলেন, নব্য জেএমবির এই তিন সদস্য বানেশ্বর বাজারের ‘ফারুক ছাত্রাবাসে’ দীর্ঘদিন ধরেই থাকতেন এবং সেখান থেকে নিয়মিত সংগঠনিক কর্মকাণ্ড চালাতেন। বেশ কিছু দিন আগে পুঠিয়ায় এক জেএমবি সদস্যের বাড়িতে বোমা বানানোর সময় বিস্ফোরণের ঘটনায় তাদের সংশ্লিষ্টতা আছে। ওই ঘটনায় দায়ের করা মামলাতেই তাদের গ্রেফতারদেখানো হয়েছে।

    (Visited 16 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *