Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / ফেসবুক অর্থ লেনদেনের সুবিধা চালু করতে যাচ্ছে – Songbad Protidin BD

ফেসবুক অর্থ লেনদেনের সুবিধা চালু করতে যাচ্ছে – Songbad Protidin BD

  • ০২-০৯-২০১৭
  • image-48604সংবাদ প্রতিদিন বিডি ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবার অর্থ লেনদেনের সুবিধা চালু করতে যাচ্ছে। কয়েক মাসের মধ্যেই ব্যবহারকারীরা ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে এই সুবিধাটি পাবেন বলে জানানো হয়েছে।

    সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবার অর্থ লেনদেনের সুবিধা চালু করতে যাচ্ছে। কয়েক মাসের মধ্যেই ব্যবহারকারীরা ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে এই সুবিধাটি পাবেন বলে এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। শুরুর দিকে সুবিধাটি কেবল যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য চালু হলেও পর্যায়ক্রমে এটি সব দেশেই চালু হবে বলে জানানো হয় ওই বিবৃতিতে।

    বিনামূল্যে সুবিধাটি প্রদানের জন্য ইতিমধ্যেই ফেসবুকের মেসেঞ্জারে নতুন একটি ফিচার ফেসবুকে যুক্ত করা হয়েছে। তবে সুবিধাটি পাওয়ার জন্য ব্যবহারকারীদের ব্যাংকের মাস্টার কার্ড অথবা ডেবিট কার্ড থাকতে হবে। মেসেঞ্জারের মাধ্যমে এভাবে অর্থ লেনদেনে ব্যাংকভেদে সর্বোচ্চ তিন দিন পর্যন্ত সময় লাগতে পারে- এমনটিই বলা হয়েছে।

    অবশ্য ফেসবুক ইতিমধ্যেই বিজ্ঞাপনদাতা এবং গেমের জন্য বেশ মোটা অংকের অর্থ লেনদেনের সুবিধা দিয়ে আসছে। অনলাইন বাজার বিশেষজ্ঞদের ধারণা, ব্যবহারকারীদের জন্য অর্থ লেনদেনের সুবিধাটি যুক্ত হলে স্কয়ার ক্যাশ বা ভেনমো্থর মতো ফেসবুকও সামাজিক যোগাযোগ মাধ্যমে অর্থ লেনদেন প্রতিযোগিতায় সামনে চলে আসবে বলে।

    কীভাবে অর্থ পাঠাবেন সে সম্পর্কে বলা হয়েছে, এই সুবিধাটি পাওয়ার জন্য ব্যবহারকারীকে প্রথমে ফেসবুকের মেসেঞ্জার অ্যাপস-এর ‘ডলার’ চিহ্নে ক্লিক করে টাকার অঙ্ক নির্দিষ্ট করতে হবে। তারপর ‘পে’ অপশনে ক্লিক করে ডেবিট কার্ডের নম্বর লিখে বার্তা পাঠালেই নির্দিষ্ট ওই বন্ধুর কাছে আপনার টাকা পৌঁছে যাবে। অর্থ প্রাপক ওই বন্ধুটি ফেসবুকে মেসেঞ্জার অপসন চালু করে নিজের মাস্টার কার্ড অথবা ডেবিট কার্ড নাম্বার দিয়ে সেই বার্তা গ্রহণ করতে পারবেন।

    নিরাপত্তার শঙ্কা বিষয়ে ফেসবুক দাবি করে বলেছে, মেসেঞ্জারের মাধ্যমে এভাবে অর্থ লেনদেনে নিরাপত্তাগত কোনো শঙ্কা নেই। ফেসবুক বিবৃতিতে বলা হয়, ‘ফেসবুকে প্রতিদিন ১০ লাখেরও বেশি অর্থ লেনদেন হয়ে থাকে। আর সবগুলোই হয়ে থাকে মেসেঞ্জারের মাধ্যমে। আর মেসেঞ্জারের মাধ্যমে এই অর্থ লেনদেনে আমরা নিরাপদ পদ্ধতি অনুসরণ করি।’
    এখন শুধু দেখার বিষয় যে, ফেসবুক সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে যতখানি সফলতা পেয়েছে, অর্থ লেদেনের ক্ষেত্রে তারা কতখানি সফলতা পান। সময়ই সবকিছু পরিষ্কার করবে।

    (Visited 14 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *