Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / লাইফস্টাইল / মেয়েদের হ্যান্ড ব্যাগে যে জিনিসগুলো থাকা চাই – Songbad Protidin BD

মেয়েদের হ্যান্ড ব্যাগে যে জিনিসগুলো থাকা চাই – Songbad Protidin BD

  • ১৭-০৮-২০১৭
  • image-46802সংবাদ প্রতিদিন বিডি ডেস্ক: এমনিতে সারাদিন অফিস/ক্লাস, সন্ধেবেলা পার্টি অথবা দিনভর পিকনিক যেখানেই হোক। নিজেকে যত গুছিয়ে রাখবেন ততই সচ্ছন্দ থাকবেন সারাদিন। গুছিয়ে রাখা মানে শুধু সুন্দর করে সাজা নয়, ব্যাগে প্রয়োজনীয় কিছু জিনিস গুছিয়ে রাখতেই হবে। জেনে নিন কী কী জিনিস রাখলে প্রয়োজনের সময় অন্যজনের মুখাপেক্ষী হতে হয়না।

    অনেকেই নারীদের ব্যাগকে ওয়্যারড্রবের সাথে তুলনা করে থাকেন, কেননা নারীদের ব্যাগে থাকে হরেক রকমের জিনিসপত্র। এগুলোর প্রয়োজন নেই ভাবছেন? ধারণা কিন্তু একদম ভুল।

    ❏ সানস্ক্রিন: রোদের উপযোগী একটি প্রসাধনী হল এই সানস্ক্রিন। এটি রোদের অতি বেগুনী রশ্মি থেকে ত্বককে রক্ষা করে। এ কারণে সানস্ক্রিন খুবই উপকারী। নারীদের ব্যাগে এই সানস্ক্রিনটি অবশ্যই থাকা উচিৎ কেনান এটা একটা নির্দিষ্ট সময় পর্যন্ত স্থায়ী হয়। ফলে বেশিক্ষণ বাহিরে থাকলে নারীরা খুব সহজেই মুখটি ধুয়ে আবার এটি লাগিয়ে ফেলতে পারেন। এতে করে তারা বেশ আরামও পেয়ে থাকেন।

    ❏ লিপগ্লস: নারীদের খুবই কাছের একটি বন্ধু হল এই লিপগ্লস। গরমে ঠোঁটে দেয়া লিপগ্লসটি বেশিক্ষণ স্থায়ী হয় না। গরমে শরীর ঘেমে গেলে ঠোঁটের লিপগ্লস নষ্ট হয়ে যায়। এ কারণে প্রয়োজনে যেন চট করে আবার লাগিয়ে ফেলতে পারেন ব্যাগের মধ্যে অবশ্যই একটা লিপগ্লস রেখে দিতে পারেন।

    ❏ সানগ্লাস: রোদে সানগ্লাস একটি খুবই উপযোগী একটি বন্ধু। কড়া রোদে বেশিক্ষণ খালি চোখে তাকিয়ে থাকা যায় না। এজন্য অনেক নারীই সানগ্লাস ব্যবহার করে থাকেন। তাই এই গরমে একজন নারীর ব্যাগে অবশ্যই সানগ্লাস রাখা উচিৎ।

    ❏ পানির বোতল: ঘামের ফলে শরীর থেকে লবণজাতীয় পানি বেরিয়ে যায়। এ সময় অনেক বেশি পানি পিপাসাও লাগে। এজন্য সবসময় পানির বোতল কাছে রাখা বুদ্ধিমানের কাজ। নারীদের ব্যাগে এই গরমে যে জিনিসগুলো অবশ্যই রাখা উচিৎ তার মধ্যে এটি অন্যতম।

    ❏ মেক-আপের সরঞ্জাম: রোদের গরমে নারীদের মেক-আপ প্রায়ই নষ্ট হয়ে যায়। অনেক সময় ধুলাবালির কারনে মুখ ধুতে হয় যাতে মেক-আপ নষ্ট হয়ে যায়। এ কারণে অবশ্যই ব্যাগের মধ্যে কিছু মেক-আপের সরঞ্জাম যেমন কাজল, আই লাইনার, মাশকারা, লিপস্টিক, চিরুনী, ফেস পাউডার, ফেস ওয়াশ ইত্যাদি রাখা উচিৎ।

    ❏ ফেসিয়াল টিস্যু: নিত্যদিনের চলাফেরায় টিস্যু খুবই প্রয়োজনীয় একটি জিনিস। ঘাম থেকে পরিত্রাণ পেতে টিস্যুর বিকল্প নেই। এ কারণে নারীদের ব্যাগে অবশ্যই ফেসিয়াল টিস্যুর প্যাকেট রাখা খুবই জরুরি।

    ❏ পারফিউম বা বডি স্প্রে: সাধারণত রোদের গরমে ঘেমে গেলে শরীর থেকে উৎকট গন্ধ বের হয় যা আশেপাশের পরিবেশ নষ্ট করে দেয়। এ কারণে নারীদের ব্যাগে সবসময় ছোটখাট একটা পারফিউম বা বডি স্প্রে রেখে দিতে পারেন যেন প্রয়োজনে সেটি ব্যবহার করতে পারেন।

    ❏ স্যানিটারি ন্যাপকিন: নারীদের ব্যাগে সবসময় স্যানিটারি ন্যাপকিন রাখা উচিত তাহলে তারা যেকোনো বিব্রতকর অবস্থা থেকে নিজেদের বাঁচাতে পারেন।

    ❏ হ্যান্ড স্যানিটাইজার: সারা দিনের জন্য বেরোলে, অফিস গেলে হাত নোংরা হওয়া স্বাভাবিক। সব সময় সঙ্গে জল থাকে না। সব জায়গায় টয়লেটও পাবেন না। তাই ব্যাগে রেখে দিন হ্যান্ড স্যানিটাইজার। খাওয়ার আগে অবশ্যই হাত স্যানিটাইজ করে নেবেন।

    ❏ পেন ও প্যাড: যতই স্মার্টফোন, ট্যাব যাই থাকুক না কেন, প্যাড ও পেন সব সময় সঙ্গে রাখবেন। মোবাইলের ব্যাটারি ফুরিয়ে গেলে নোট নেওয়ার জন্য সমস্যায় পড়তে হবে না।

    ❏ মোবাইল চার্জার ও পাওয়ার ব্যাঙ্ক: এই সময়ের সবচেয়ে জরুরি জিনিস। প্রয়োজনীয়তা আরা আলাদা করে বলতে হবে না। ভুললে নিজেই বিপদে পড়বেন।

    ❏ ছোট ছাতা: প্রকৃতির কাছে সবাই অসহায়। বর্ষা কাল না হলেও যে কোনও সময় বৃষ্টি আসতে পারে, চড়া রোদও থাকে। তাই ছোট ফোল্ডিং ছাতা রেখে দিন ব্যাগে।

    (Visited 18 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *