Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / রাজনীতি / ষোড়শ সংশোধনী নিয়ে ভাবছে আওয়ামী লীগঃ ওবায়দুল কাদের – Songbad Protidin BD

ষোড়শ সংশোধনী নিয়ে ভাবছে আওয়ামী লীগঃ ওবায়দুল কাদের – Songbad Protidin BD

  • ০৭-০৮-২০১৭
  • image-45354সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদক: সংবিধানের ষোড়শ সংশোধনীর আপিলের রায় সংক্রান্ত বিষয়ে ঠান্ডা মাথায় ভাবছে আওয়ামী লীগ, মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

    তিনি বলেছেন, ‘অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত যে বক্তব্য দিয়েছেন, তা তার নিজস্ব বক্তব্য। আমরা দলীয়ভাবে এখনো কোনো বক্তব্য দিইনি। আমরা ঠান্ডা মাথায় বিষয়টি নিয়ে ভাবছি। যথাসময়ে আমরা আমাদের প্রতিক্রিয়া জানাব।’

    রবিবার রাজধানীর একটি হোটেলে মেট্রোরেলের ইঞ্জিন-বগি কেনার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি সই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

    এর আগে সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে সুপ্রিম কোর্টের দেয়া রায়ের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে গত শুক্রবার সিলেটে অর্থমন্ত্রী বলেছিলেন, ‘আমরা আবার পাস করব এবং অনবরত করতে থাকব। দেখি জুডিশিয়ারি কত দূর যায়।’

    এদিকে, মেট্রোরেলের বগি ক্রয় ও রেললাইন বসানোর জন্য জাপানের কাওয়াসাকি-মিতসুবিশি কনসোর্টিয়ামের সঙ্গে চুক্তি করেছে প্রকল্প কর্তৃপক্ষ। মেট্রোরেল প্রকল্প বাস্তবায়ন করছে সরকারি কোম্পানি ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। চুক্তিতে সই করেন মেট্রোরেল প্রকল্পের পরিচালক ও ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক আফতাব উদ্দিন তালুকদার এবং কাওয়াসাকি-মিতসুবিশি কনসোর্টিয়ামের মাকোতা ওগাওয়ারা।

    এসময় মন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, মেট্রোরেলের বগিগুলো হবে আধুনিক ও উচ্চ গুণগতমানসম্পন্ন। এগুলো মরিচাহীন ইস্পাত দিয়ে নির্মিত হবে। শীতাতপনিয়ন্ত্রিত ট্রেনে দুটি হুইলচেয়ারের ব্যবস্থাও থাকবে।

    অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নাজমুল হক প্রধান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এম এ এন ছিদ্দিক, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবে।

    (Visited 17 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *