Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / সারাবাংলা / ঢাকা / গাছ-বিদ্যুতের খুঁটি রেখেই সড়কে পিচ ঢালাই – Songbad Protidin BD

গাছ-বিদ্যুতের খুঁটি রেখেই সড়কে পিচ ঢালাই – Songbad Protidin BD

  • ১২-০৬-২০১৭
  • 15গাজীপুর প্রতিনিধিঃ  গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিঙ্গা ও রাজাবাড়ী ইউনিয়নের মধ্যে যোগাযোগ স্থাপনকারী প্রায় ৮ কিলোমিটার দীর্ঘ একমাত্র সড়ক। যা খিলপাড়া গহীন গজারীবনের ভেতর দিয়ে কাপাসিয়া উপজেলার সাথে সংযোগ স্থাপন করেছে।

    সড়কটি জনগুরুত্বপূর্ণ বিবেচনায় বিশ্বব্যাংক একটি প্রকল্পের মাধ্যমে ১০ কোটি টাকা ব্যয় নির্ধারণ করে কার্যাদেশ দেয় দেশের নাম করা ঠিকাদারী প্রতিষ্ঠান ওয়েষ্টার্ন ইঞ্জিনিয়ারিংকে। কিন্তু কর্তৃপক্ষ দায়-সারাভাবে সড়কের উপর বিদ্যমান গজারীগাছ ও বৈদ্যুতিক খুঁটি রেখেই পিচ ঢালাই করে সড়কটির অর্ধেক কাজ সম্পন্ন করেছে।

    সড়কের উপর থেকে প্রায় ৮০ টি গজারী গাছ ও ২০ টি বিদ্যুতের খুঁটি অপসারণ না করে পিচ ঢালাই করায়  চরম ক্ষুব্ধ এলাকাবাসী সংশ্লিষ্ট ঠিকাদারের খামখেয়ালীপনাকেই দায়ী করছেন।

    খিলপাড়া গ্রামের হযরত আলী ফকির বলেন, রাস্তাটির মধ্যে ৭০-৮০ টি গজারীগাছ ও ২০ টি বিদ্যুতের খুঁটি রেখেই পিচ ঢালাইয়ের কাজ দেখে আমরা এলাকাবাসীরা প্রতিবাদ করেছিলাম। কিন্তু তারা আমাদের কথায় কোন কর্ণপাত না করেই কাজ চালিয়ে যাচ্ছে। এতে এই সড়কের উপর গাছ ও বিদ্যুতের খুঁটি থাকায় যানবাহন চলাচলে বাধা সৃষ্টি করবে।

    শ্রীপুর উপজেলা প্রকৌশলী সুজা উদ্দিন বলেন, এ প্রকল্পটি বাস্তবায়ন করছে বিশ্বব্যাংক। চলতি অর্থবছরে কাজ শেষের নির্দেশ থাকলেও আগামী ডিসেম্বর পর্যন্ত কার্যাদেশের মেয়াদ বাড়ানো হয়েছে। এছাড়াও রাস্তার মধ্যে বিদ্যুতের খুঁটি, গাছপালা অপসারনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন করা হয়েছে।

    শ্রীপুর উপজেলা বন কর্মকর্তা (রেঞ্জার) মোজাম্মেল হক বলেন, ওই সড়কের শ্রীপুর বন বিভাগের অংশে প্রায় ৮০ টি গাছ রয়েছে। এব্যাপারে গাছ অপসারণের সিদ্ধান্ত নিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

    ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ শ্রীপুর জোনাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক হুমায়ুন কবির বলেন, স্থানীয় সরকার প্রকৌশলের আবেদনের প্রেক্ষিতে সড়কের উপর থেকে খুঁটি অপসারণের কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

    গোসিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান সরকার বলেন, গোসিঙ্গার সাথে জেলা সদরের সাথে সরাসরি যোগাযোগ রক্ষায় এসড়কটির গুরুত্বপুর্ণ। পিচ ঢালাইয়ের পূর্বে সড়ক থেকে গজারীগাছ ও বিদ্যুতের খুঁটি অপসারন করে ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজ শুরু করা দরকার ছিল।

    এ ব্যাপারে ওয়েষ্টার্ন ইঞ্জিনিয়ারিংয়ের প্রকল্প ব্যবস্থাপক আব্দুল কাদির বলেন, বনবিভাগ ও পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের সাথে একাধিক বার যোগাযোগ করেও তারা সড়ক থেকে গাছ ও বিদ্যুতের খুটি অপসারণ করেননি। এদিকে বিশ্বব্যাংকের চাহিদামত জনগনকে দ্রুত সময়ে সড়ক ব্যবহারের সুযোগ করে দিতেই গাছ ও বিদ্যুতের খুটি অপসারণ ছাড়াই কাজ শুরু করতে হয়েছে।

    সংবাদ প্রতিদিন বিডি/ সফিউল্লাহ জাহিদ 

    (Visited 27 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *