Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / স্বাস্থ্য / মধু পানি পানের স্বাস্থ্য উপকারিতা – Songbad Protidin BD

মধু পানি পানের স্বাস্থ্য উপকারিতা – Songbad Protidin BD

  • ০২-০৬-২০১৭
  • image-36906সংবাদ প্রতিদিন বিডি ডেস্ক: মধুর স্বাস্থ্যগত উপকারিতা সম্পর্কে আমরা সবাই জানি। আদিকাল থেকে ঔষধ হিসেবে মধু ব্যবহার হয়ে আসছে। কিন্তু মধু পানির উপকারিতা সম্পর্কে আমাদের জানা আছে কি? প্রতিদিন সকালে এক গ্লাস গরম পানির মধ্যে মধু মিশিয়ে পান করুন। আর দেখুন এর জাদুকরী প্রভাব। আসুন তাহলে জেনে নেওয়া যাক মধু পানির গুণাবলি।

    ·ঠাণ্ডা দূর করতে: মধুপানি গলা ব্যথা, কাশি, কফ দূর করতে সাহায্য করে থাকে। মধুতে ঠাণ্ডা নিরাময় করার উপাদান আছে যা গলা থেকে কফ দূর করে থাকে। তাই ঠান্ডা লাগলে এক গ্লাস গরম মধু পানি পানের পরামর্শ বিশেষজ্ঞরা দিয়ে থাকেন।

    ·ওজন কমাতে: ওজন কমাতে মধু পানি জাদুর মত কাজ করে। প্রতিদিন সকালে এক গ্লাস কসুম গরম মধু পানি পান করুন। সাথে লেবুর রস মিশিয়ে নিতে পারেন। এটি আপনার পেটের চর্বি কমাতে সাহায্য করে।

    · কার্যশক্তি বৃদ্ধি: মধু হচ্ছে প্রাকৃতিক চিনি যা আমাদের দেহে এনার্জির সরবরাহ করে মধু দেহের মেদ না বাড়িয়ে। তাই প্রতিদিন সকালে এক গ্লাস মধু পানি সারাদিনের কার্যশক্তি বৃদ্ধি করতে সাহায্য করে।

    ·ত্বক পরিষ্কার রাখে: মধুতে অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান আছে যা ত্বকের নানা সমস্যা প্রতিরোধ করে থাকে। এছাড়া এর অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান ত্বককে সুস্থ রাখতে সাহায্য করে।

    · দেহের পানির পরিমাণ ঠিক রাখে: মধু পানি আপনার শরীরের পানি সরবরাহ করে থাকে। ফলে সকালের এক গ্লাস পানি আপনার সারাদিনের পানির চাহিদা কিছুটা হলেও পূরণ করে।

    ·হজমশক্তি বৃদ্ধি করে: মধুতে এনজাইম আছে যা খাবার হজম করতে সাহায্য করে। যদি আপনার হজমে সমস্যা থাকে তবে খাওয়ার পর এক গ্লাস কুসুম গরম মধু পানি পান করুন, দেখবেন হজমের সমস্য দূর হয়ে গেছে।

    (Visited 33 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *