Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / খেলাধুলা / দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জিতে নিল ইংল্যান্ড – Songbad Protidin BD

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জিতে নিল ইংল্যান্ড – Songbad Protidin BD

  • ২৮-০৫-২০১৭
  • England_poriborton_pictureস্পোর্টস ডেস্কঃ  চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। শনিবার সাউদাম্পটনে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তারা। শেষ ওভারের চরম নাটকীতার ম্যাচটি ২ রানে জিতে নেয় ইংল্যান্ড। টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩০ রান করে স্বাগতিকরা। জবাবে ৩২৮ রানে থামে প্রোটিয়াদের ইনিংস। শেষ ওভারে জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ছিল ৭ রান। হাতে ৫ উইকেট। কিন্তু মার্ক উডের করা ওভারে ৪ রানের বেশি নিতে পারেননি ডেভিড মিলার ও ক্রিস মরিস। সিরিজের প্রথম ওয়ানডে ৭২ রানে জিতেছিল ইংল্যান্ড। ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ গেলে স্বাগতিকদের পক্ষে।

    অথচ বড় লক্ষ্য তাড়া করতে নেমে দলকে প্রায় জয়ের বন্দরেই নিয়ে গিয়েছিলেন মিলার ও মরিস। লড়াইয়ে ভিত্তিটা মজবুদ করে দিয়ে গিয়েছিলেন কুইন্টন ডি কক। ৯৮ রান করেন এই ওপেনার। এছাড়া এবি ডিভিলিয়ার্স করেন ৫২ রান। ডেভিড মিলার ৫১ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন। ক্রিস মরিস ২২ বলে করেন অপরাজিত ৩৬ রান। শেষ ওভারে ইংল্যান্ডকে ম্যাচ জেতানো উড অবশ্য কোন উইকেট পাননি। ১০ ওভারে ৪৮ রান দিয়েছেন তিনি। ইংলিশদের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন লিয়াম প্ল্যাঙ্কেট।

    এর আগে বেন স্টোকসের ঝড়ো সেঞ্চুরিতে ৩৩০ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। ৭৯ বলে ৩ ছয় ও ১১ চারে ১০১ রান করেন স্টোকস। এছাড়া অপরাজিত ৬৫ রান করেন জস বাটলার। দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন কাগিসো রাবাদা। ম্যাচ সেরা হয়েছেন বেন স্টোকস।

    (Visited 23 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *