Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / সারাবাংলা / চট্টগ্রাম / কক্সবাজারে পুলিশের হাতে সাংবাদিক নির্যাতন – Songbad Protidin BD

কক্সবাজারে পুলিশের হাতে সাংবাদিক নির্যাতন – Songbad Protidin BD

  • ১৬-০৪-২০১৭
  • 1404929130139960931414_4396220170416182142কক্সবাজার প্রতিনিধিঃ  অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজের কক্সবাজারের স্টাফ রিপোর্টার তুষার তুহিনকে পুলিশ পরিকল্পিতভাবে নির্যাতন করেছে বলে অভিযোগ উঠেছে।

    আদালতে তিন বছর আগে খালাস পাওয়া একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে তাকে নির্যাতন চালানো হয়।

    রোববার সকালে কক্সবাজার সদর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মুজিবুল হক এ ঘটনা ঘটায়।

    খালাসপ্রাপ্ত মামলায় পুলিশ দ্রুত সময় এ সাংবাদিককে আদালতে পাঠানোর নজিরও সৃষ্টি করে। যদিও আদালত কাগজপত্র পর্যালোচনা করে এক ঘণ্টার মধ্যে তুষার তুহিনকে মুক্তি দিয়েছে। আর এ ঘটনাকে পরিকল্পিত বলে মন্তব্য করেছেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের নেতারা।

    তারা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

    রোববার সকাল ১০টার দিকে কক্সবাজার সদর থানার এএসআই মুজিবুল হক কক্সবাজার শহরের নিজ বাড়ি থেকে তুষার তুহিনকে থানায় নিয়ে আসেন। ১০ মিনিটের কম সময়ের মধ্যে তুষার তুহিনকে আদালতে পাঠায়।

    আদালত থেকে মুক্তি পাওয়ার পর সহকর্মীদের বিস্তারিত জানান তুষার তুহিন।

    তিনি জানান, এএসআই মুজিবুল হক তার বাড়িতে গিয়ে কোনো কথা ছাড়াই জোর করে তাকে থানায় নিয়ে যায়। এসময় তাকে টেনে হেঁচড়ে বের করে ও তার কাছে থাকা মোবাইল ফোনও কেড়ে নেয়। পুলিশের এ কর্মকর্তা নানাভাবে নির্যাতনের পাশাপাশি তাকে গালিগালাজ করেন। থানায় ধরে নিয়ে যাওয়ার কারণ জানতে চাওয়া হলে তিনি ২০০৭ সালের একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকার কথা বলেন।

    পুলিশের এ কর্মকর্তাকে তিনি জানান যে, মামলাটি উভয়পক্ষের সমাঝোতার মাধ্যমে ২০১৪ সালে আদালতে খালাস হয়েছে। তার কাগজপত্র বাড়িতে রয়েছে। পুলিশের এ কর্মকর্তাকে কাগজপত্র বাড়ি থেকে আনা পর্যন্ত সময় দেয়ার অনুরোধ করেন। কিন্তু তাকে ১০ মিনিটের কম সময়ের মধ্যে আদালতে পাঠানো হয়। তার পক্ষের আইনজীবী আদালতে কাগজপত্র দেখালে আদালত তাকে মুক্তি দেয়।

    তুষার তুহিন জানান, ঘটনাটি পুলিশের পরিকল্পিত। শনিবার একটি সংবাদ সংশ্লিষ্ট বিষয়ে পুলিশের সঙ্গে কথা হয়েছে। সংবাদটি ছিল কক্সবাজার সদর থানার একজন এসআইয়ের বিরুদ্ধে এক নারীর আদালতে মামলা দায়েরের ব্যাপারে। এতে ক্ষুব্ধ হয়ে পুলিশের ওই কর্মকর্তা তাকে হুমকিও দিয়েছিলেন। আর এর বহিঃপ্রকাশ তাকে খালাসপ্রাপ্ত মামলায় পরিকল্পিত নির্যাতন।

    রোববার দুপুর দেড়টায় কক্সবাজার প্রেস ক্লাবে আয়োজিত এক সভায় এ ঘটনায় নিন্দা জানান কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের নেতারা।

    তারা বলেন, পুলিশের সাংবাদিক নির্যাতনের ঘটনাটি পরিকল্পিত। এ ঘটনায় দায়ী পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।

    এছাড়া কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন সারা দেশের সাংবাদিকদের সঙ্গে নিয়ে এর বিরুদ্ধে কঠোর আন্দোলন করবেন বলে হুঁশিয়ারি দেন।

    সভায় কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রিয় সদস্য অ্যাডভোকেট আয়াছুর রহমানসহ অন্যরা বক্তব্য দেন।

    এদিকে, এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন কক্সবাজারের পুলিশ সুপার ড. ইকবাল হোসেন।

    সংবাদ প্রতিদিন বিডি/ এস আলম সাহিন 

    (Visited 13 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *