Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / চট্টগ্রামে অবৈধ ভিওআইপিতে জড়িত ৬ হাজার সিম জব্দ – Songbad Protidin BD

চট্টগ্রামে অবৈধ ভিওআইপিতে জড়িত ৬ হাজার সিম জব্দ – Songbad Protidin BD

  • ১৫-০৩-২০১৭
  • voip_TechShohorসংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন এবং আইন শৃঙ্খলা বাহিনী অভিযান চালিয়ে চট্টগ্রাম শহরের একটি ফ্ল্যাট থেকে ছয় হাজার ৬৪টি সিম জব্দ করেছে।  জব্দ করা সিমের বেশিরভাগই সঠিকভাবে বায়োমেট্টিক নিবন্ধন করা। 

    এসময় অবৈধ ভিওআইপি কাজে জড়িত থাকার অভিযোগে ঘটনাস্থল থেকে তিনজনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

    মঙ্গলবার দিবাগত রাতে চট্টগ্রামের পাঁচলাইশ থানার তাহেরাবাদ আবাসিক এলাকার একটি ফ্ল্যাটে এই অভিযান পরিচালনা করে সংস্থা দুটি।

     

    অভিযানে এই বিপুল পরিমাণ সিমসহ প্রায় ৪০ লাখ টাকা মূল্যের ভিওআইপি কাজে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার ও জব্দ করেছে র‍্যাব-৭ এর ওই দল।

    ভিওআইপি কাজে জড়িত থাকায় যেসব সিম উদ্ধার করা হয়েছে তার মধ্যে রাষ্ট্রায়াত্ত টেলিযোগাযোগ প্রতিষ্ঠান টেলিটকের সিম সবচেয়ে বেশি দুই হাজার ৯৭৮টি সিম রয়েছে।

    এছাড়াও গ্রামীণফোনের এক হাজার ৪১৪টি, রবির ৭৮২, এয়ারটেলের ৫৭০ এবং বাংলালিংকের ৩২০টি সিম জব্দ করা হয়েছে।

    ভিওআইপি কাজে জড়িত ২৫৬, ৬৪ এবং ৩২ সিম পোর্ট বিশিষ্ট ১০টি জিএসএমএ গেটওয়ে, তিনটি মডেম, চারটি রাউটার, পাঁচটি ল্যাপটপ, ৭৮টি জিএসএমএ অ্যান্টেনাসহ এই কাজে ব্যবহৃত আনুষঙ্গিক সরঞ্জাম জব্দ করা হয়েছে।

    বিটিআরসির কর্মকর্তারা জানান, মঙ্গলবার রাত ১০টায় তাহেরাবাদের স্কাই ব্লু নামক বাসায় অভিযান শুরু করে ভোরে শেষ হয়। সেখানে এই কাজে সরাসরি জড়িত থাকায় স্পট থেকেই তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে।

    এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিআরসি জানিয়েছে, এই ঘটনায় চট্টগ্রামের পাঁচলাইশ থানায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে একটি মামলাও দায়ের করা হয়েছে।

    সংবাদ প্রতিদিন বিডি/ ইমরান হোসেন মিলন, সাংবাদিক 

    (Visited 23 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *