Templates by BIGtheme NET
Home / খেলাধুলা / ৫ দিনেই সিংহাসনচ্যুত হলেন সাকিব – Songbad Protidin BD

৫ দিনেই সিংহাসনচ্যুত হলেন সাকিব – Songbad Protidin BD

  • ১৩-০৩-২০১৭
  • Shakib-Al-Hasan-dethrone-5-সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  সদ্যই ক্রিকেটের তিন সংস্করণেই নাম্বার ওয়ান অলরাউন্ডারের সিংহাসনে বসেছিলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু মাত্র ৫ দিনের ব্যবধানেই ফের সেই সিংহাসন হারালেন তিনি । অবশ্য ভালো পারফরম্যান্সের জোরে না যতোটুকু তার চেয়ে বেশি ভারতের অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনের ব্যাটিং ব্যর্থতায় এ রাজত্ব পান তিনি। আর গল টেস্টে সেরকম ভালো পারফরম্যান্স করতে না পারায় তা হারালেন।

    সবশেষ আইসিসি ঘোষিত টেস্ট অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের ফের শীর্ষে উঠে এসেছেন রবিচন্দ্রন অশ্বিন। আর দ্বিতীয় স্থানে নেমে গেছেন সাকিব। এরই সঙ্গে তিনি তিন ভুবনের রাজত্ব খোয়ালেন। গেলো সপ্তাহেই ক্রিকেটের এ ফরম্যাটের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ওঠেন বিশ্বসেরা অলরাউন্ডার।

    গল টেস্টে ২ ইনিংস মিলিয়ে সাকিবের সংগ্রহ ৩১ রান। বল হাতে নিয়েছেন ৩ উইকেট। তবে সবচে’ বড় দুঃসংবাদ যে, ক্যারিয়ারে এ প্রথম ২ ইনিংসেই ১ শ’ বেশি রান দিয়েছেন তিনি।

    রেটিং পয়েন্ট ৪০৩ নিয়ে টেস্ট অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন আশ্বিন। আর ৩৮ পয়েন্ট খোয়ানো সাকিবের রেটিং ৩৬৫। ৩৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছেন অশ্বিন-সতীর্থ রবীন্দ্র জাদেজা।

    সাকিব পেছালেও ব্যাটিংয়ে ক্যারিয়ারসেরা রেটিং পয়েন্ট পেয়েছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। গল টেস্টের ২ ইনিংস মিলিয়ে করেন যথাক্রমে ৮৫ ও ৩৪ রান। এ সুবাদে ৪ ধাপ এগিয়ে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে ২৯তম স্থানে উঠে এসেছেন তিনি। মুশফিকের বর্তমান রেটিং পয়েন্ট ৬২৯। ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে সবার ওপরে আছেন স্টিভেন স্মিথ। দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছেন যথাক্রমে কেন উইলিয়ামসন ও জো রুট। পিছিয়ে গেছেন বিরাট কোহলি। তৃতীয় স্থান থেকে নেমে গেছেন চতুর্থ স্থানে।

    এদিকে, টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে কিছুটা উন্নতি হয়েছে বাংলাদেশের অফস্পিনার মেহেদী হাসান মিরাজের। ৪ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৩৬-এ।

    বোলিং র‌্যাঙ্কিংয়ে সবার ওপরে আছেন অশ্বিন। তার পরে আছেন সতীর্থ রবীন্দ্র জাদেজা। তৃতীয় স্থানে আছেন জস হ্যাজেলউড।

    সংবাদ প্রতিদিন বিডি/ ডেস্ক 

    (Visited 18 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *