Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী- Songbad Protidin BD

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী- Songbad Protidin BD

  • ০৮-০৩-২০১৭
  • image-23868-1488972956সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদক: তিন দিনের সরকারি সফর শেষে ইন্দোনেশিয়ার জাকার্তা থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বিকেল ৩টা পাঁচ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট (ভিভিআইপি বিজি ০১৮৭)।

    এর আগে বুধবার স্থানীয় সময় সকাল ১১টা ১০ মিনিটে জাকার্তা বিমানবন্দর থেকে তিনি দেশের পথে রওয়ানা হন। এ সময় শেখ হাসিনাকে বিদায় জানান দেশটির শিল্পমন্ত্রী এয়ারলাঙ্গা হারতারতো।

    ভারত মহাসাগরীয় অঞ্চলের জোট ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) লিডার্স সামিটে যোগ দিতে ইন্দোনেশিয়ার জাকার্তা গিয়েছিলেন প্রধানমন্ত্রী।

    এ সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈথ্রিপালা সিরিসেনার দ্বিপাক্ষিক বৈঠক করেছেন। এছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে ভারত, জাপান ও সংযুক্ত আরব আমিরাতের তিন প্রতিমন্ত্রীও সাক্ষাৎ করেন।

    এসব বৈঠক ও সাক্ষাতে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় ছাড়াও সস্ত্রাস-জঙ্গিবাদ মোকাবেলার বিষয় আলোচনায় আসে। এ চার নেতার সঙ্গে বৈঠকের আগে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টে জোকো উইদোদোর সাথে দ্বিপাক্ষিক বৈঠক হয় শেখ হাসিনার।

    মঙ্গলবার দুপুরের পর জাকার্তা সম্মেলন কেন্দ্রের নুরি-২ রুমে হাসিনা ও সিরিসেনার মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়। সম্মেলনের কেন্দ্রের বিভিন্ন লবিতে অন্যান্য সাক্ষাৎগুলো অনুষ্ঠিত হয়।

    দ্বিপাক্ষিক বৈঠক ও সাক্ষাৎগুলোর পর পররাষ্ট্র সচিব শহীদুল হক সাংবাদিকদের ব্রিফ করেন।

    এ সময় অন্যদেরর মধ্যে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, ইন্দোনেশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মেজর জেনারেল আজমল কবির।

    এরপর প্রধানমন্ত্রীর সাথে আলাদা আলাদাভাবে সাক্ষাৎ করেন জাপান, ভারত, আমিরাতের একজন করে প্রতিমন্ত্রী। শেখ হাসিনার সাথে সাক্ষাতকালে জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী নবুয়ো কিশি সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেন বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব শহীদুল হক।

    সংবাদ প্রতিদিন বিডি/ সালাউদ্দিন আহমেদ 

    (Visited 8 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *