Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ছবির হাট / সমকামী ছবি ‘কা বডিস্কেপস’-এ সেন্সরের কোপ- Songbad Protidin BD

সমকামী ছবি ‘কা বডিস্কেপস’-এ সেন্সরের কোপ- Songbad Protidin BD

  • ০৪-০৩-২০১৭
  • image-23171বিনোদন ডেস্ক: লিপস্টিক আন্ডার মাই বুরখা’র পর এবার টার্গেটে মালয়ালম ছবি ‘কা বডিস্কেপস’।সূত্রের খবর, এই ছবির বিষয় সমকাম। মালয়ালাম এই ছবিতে সমকামের পাশাপাশি হিন্দু এবং মুসলিম ধর্মের প্রতি অসম্মান দেখানো হয়েছে। আর সে কারণেই নাকি ছবির মুক্তি আটকে দেয়া হলো।

    সেন্সর বোর্ড ছবিটি আটকে দেয়ার কারণ হিসেবে লিখিত বিবৃতিতে জানিয়েছে, ‘এই ছবিতে হোমোসেক্সুয়াল রিলেশনশিপকে মহিমান্বিত করা হয়েছে।’ গত বৃহস্পতিবার ফেসবুকে পরিচালক জায়ান চেরিয়ান লিখেছেন, ‘সেন্সর বোর্ডের চেয়ারপারসন মিস্টার পহলাজ নিহালনি আমার কফিনে শেষ পেরেকটা পুঁতে দিলেন।’

    সেন্সর বোর্ডের চিঠিতে আরও জানানো হয়েছে, এই ছবি হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে। সমকাম সম্পর্ককে খুব খারাপ ভাবে দেখানো হয়েছে। পরোক্ষভাবে এক হিন্দু সংগঠনের কাজকর্ম দেখানো হয়েছে, তাদের অনুমতি না নিয়েই। সব মিলিয়ে কোনো ভাবেই এই ছবিকে সার্টিফিকেট দেয়া সম্ভব নয়।

    এই সিদ্ধান্ত প্রকাশ্যে আসার পরই ফের সেন্সর কর্তাদের চোখ রাঙানি নিয়ে সরব সিনে দুনিয়া। প্রশ্ন উঠেছে, কোনটা দেখা উচিত, আর কোনটা নয়- সেটা তো দর্শকরাই বিচার করবেন। এর আগে কাশ ঝার প্রোডাকশনের ছবি ‘লিপস্টিক আন্ডর মাই বুরখা’র ছাড়পত্র নিয়েও আপত্তি জানিয়েছে সেন্সর বোর্ড।

    (Visited 42 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *