Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / নেতৃত্ব তৈরির জন্য ডাকসু নির্বাচন হতে হবে: রাষ্ট্রপতি – Songbad Protidin BD

নেতৃত্ব তৈরির জন্য ডাকসু নির্বাচন হতে হবে: রাষ্ট্রপতি – Songbad Protidin BD

  • ০৪-০৩-২০১৭
  • Must-be-in-sight-Presidentসংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  ভবিষ্যতের নেতৃত্ব তৈরির জন্য ডাকসুর নির্বাচন দিতে হবে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ। আজ শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তন অনুষ্ঠানে তিনি এমন সন্তব্য করেন।

    রাষ্ট্রপতি বলেন, ছাত্রনেতৃত্ব সত্যিকারের ছাত্রদের আসা উচিত। তিনি প্রকৃত ছাত্রদের রাজনীতি আসার পরামর্শ দেন।

    রাষ্ট্রপতি বলেন, ‘কিছু ক্ষেত্রে অছাত্র রাজনীতির নেতৃত্ব দেয়, নিয়ন্ত্রণ করে এরফলে ছাত্ররাজনীর প্রতি সাধারণ মানুষের এবং শিক্ষার্থীদের সমর্থন, সম্মান ও আস্থা ক্রমান্বয়ে হ্রাস পাচ্ছে। এটি দেশ ও জাতির জন্য শুভ হতে পারে না। তাই এ অবস্থা থেকে বেরিয়ে ছাত্র রাজনীতি পরিচালিত করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।’

    তিনি বলেন, আল্লাহর কী লীলাখেলা বুঝলাম না, যে ইউনিভার্সিটিতে আমি ভর্তি হতে পারলাম না, সেই ইউনিভার্সিটিতেই আমি চ্যান্সেলর হইয়া আসছি। ১৯৬১ সালে আমি ম্যাট্রিক পাস করেছি, তাও থার্ড ডিভিশনে। আই এ পাস করেছি, এটাতোও এক সাবজেক্টে অর্থাৎ রেফার্ড। ঢাকা বিশ্ববিদ্যালয়ে যখন ভর্তি হতে আসলাম, তখন ভর্তি তো দূরের কথা, ভর্তির ফরমটা পর্যন্ত আমাকে দেওয়া হল না। বন্ধু, বান্ধব অনেকে ভর্তি হল।

    রাষ্ট্রপতি আবদুল হামিদ ছাত্র জীবন থেকেই রাজনীতি করতেন। ১৯৭০ সালের জাতীয় নির্বাচনে কিশোরগঞ্জের একটি আসন থেকে আওয়ামী লীগের হয়ে জাতীয় পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হন। ২০০৯ সাল পর্যন্ত টানা সংসদ সদস্য ছিলেন রাষ্ট্রপতি। এর মধ্যে তিনি জাতীয় সংসদের স্পিকারের দায়িত্বও পালন করছেন তিনি।

    সংবাদ প্রতিদিন বিডি/ জামাল আহমেদ 

    (Visited 24 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *