Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / স্যামসাং প্রধান গ্রেফতার- songbad protidin bd

স্যামসাং প্রধান গ্রেফতার- songbad protidin bd

  • ১৭-০২-২০১৭
  • image-20735আন্তর্জাতিক ডেস্ক: দুর্নীতি ও আরো কয়েকটি অভিযোগে স্যামসাং প্রধান লি জে-ইয়ংকে গ্রেফতার করেছে দক্ষিণ কোরিয়া পুলিশ। শুক্রবার বিবিসি’র অনলাইন ভার্সনে এ খবর জানানো হয়।

    তার বিরুদ্ধে অভিযোগ, যে দুর্নীতির দায়ে দেশটির প্রেসিডেন্ট পার্ক জিউন-হাই পার্লামেন্টে অভিশংসিত হয়েছেন, সেই দুর্নীতির সঙ্গে তারও যোগসূত্র রয়েছে। অবশ্য লি বরাবরই তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করে আসছেন।

    বিবিসি’র প্রতিবেদনে বলা হয়, ৪৮ বছর বয়সী লি’র বিরুদ্ধে স্যামসাংয়ের কনস্ট্রাকশন প্রতিষ্ঠান সিঅ্যান্ডটি ও সংযুক্ত প্রতিষ্ঠান চেইল ইন্ডাস্ট্রিজ জোড়া লাগিয়ে একটি প্রতিষ্ঠানে পরিণত করার সময় দুর্নীতির আশ্রয় নেয়ার অভিযোগ রয়েছে।

    সেসময় সরকারের আনুকূল্য পেতে প্রেসিডেন্ট পার্ক জিউন-হাই’র ঘনিষ্ঠ বান্ধবী চই সুন-সিল ও তার মেয়ের অলাভজনক একটি ফাউন্ডেশনে ৩ দশমিক এক মিলিয়ন ডলার অনুদান দেন জে-ইয়ং। বিশেষ সুবিধা পাওয়ার আশায় এ অনুদান দেয়াকে ঘুষ হিসেবেই ধরা হচ্ছে। এই কেলেঙ্কারির কারণে পার্ককে অভিশংসিত করা হয়। বর্তমানে তার অভিশংসন বিচার চলছে।

    গত মাসে এ ঘটনায় জে-ইয়ংকে গ্রেফতারের দাবি জানিয়েছিলেন দক্ষিণ কোরিয়ার বিশেষ আইনজীবীরা। তবে সেসময় আবেদনটি খারিজ করে আদালত। আদালত জানায়, লি’র বিরুদ্ধে উত্থাপিত ঘুষ, অবৈধ অর্থ আত্মসাৎ ও মিথ্যাচারের অভিযোগ প্রমাণের মতো পর্যাপ্ত সাক্ষ্য প্রমাণ নেই।

    কিন্তু চলতি সপ্তাহের প্রথম দিকে আবারও লি’কে গ্রেফতারের আবেদন জানান আইনজীবীরা। এরপরই তাকে গ্রেফতার করা হয়। শুক্রবার আদালত জানায়, নতুন অপরাধ মামলায় এবং নতুন তথ্য প্রমাণের ভিত্তিতে লি’কে গ্রেফতার করা হয়েছে।

    উল্লেখ্য, স্যামসাং ইলেক্ট্রনিকসের বর্তমান ভাইস চেয়ারম্যান লি জে-ইয়ং। ২০১৪ সালে তার বাবা ও কোম্পানির চেয়ারম্যান লি কুন-হে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর থেকে স্যামসাং গ্রুপের অঘোষিত প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। সূত্র: বিবিসি

    (Visited 21 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *